তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা - দৈনিকশিক্ষা

তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক |

ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে আবু মুসা রিফাত নামে জবির একই বিভাগের  শিক্ষার্থী মামলাটি দায়ের করেছেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে অভিযোগের বিষয়ে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগকে তদন্ত করে আগামী ১২ ডিসেম্বর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

মামলার আর্জিতে বলা হয়, তিথি সরকার ১৬ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করেন। যা ইসলাম ধর্মের মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করেছে। ইসলাম ধর্ম অবমাননাকর বিভিন্ন পোস্ট লিখে ও প্রচার করে আসামি ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ অনুযায়ী অপরাধ করেছে।  

তিথি সরকার কোটা সংস্কার আন্দোলনের সময় গড়ে ওঠা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জবি শাখার দফতর সম্পাদক ছিলেন। ধর্ম অবমাননার অভিযোগ ওঠার পর সংগঠন থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই অভিযোগে গত ২৬ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকেও তিথি সরকারকে বহিষ্কার করা হয়।

তবে তিথি সরকারকে কয়েকদিন ধরে পাওয়া যাচ্ছে না এমন দাবি করে গত ২৭ অক্টোবর পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার বোন স্মৃতি সরকার। তিনি গণমাধ্যমের কাছে জানান, ফেসবুক আইডি হ্যাক হয়েছে বলে গত ২৩ অক্টোবর তিথি নিজেই পল্লবী থানায় একটি জিডি করেন।  জিডির পর পুলিশ তাকে থানায় যেতে বলে। থানায় যাওয়ার কথা বলে গত ২৫ অক্টোবর  বের হয়ে তিথি আর ফেরেনি। পুলিশ বলছে, তিথি পল্লবী থানায়ও যাননি।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032742023468018