'দলের বাইরে যে কেউ নির্বাচন করতে পারবেন সুপ্রিম কোর্ট বারে' - দৈনিকশিক্ষা

'দলের বাইরে যে কেউ নির্বাচন করতে পারবেন সুপ্রিম কোর্ট বারে'

নিজস্ব প্রতিবেদক |

গঠনতন্ত্র অনুযায়ী রাজনৈতিক দলের বাইরে যেকোনো সদস্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে অংশ নিতে পারবেন। পেশাজীবি সংগঠনে এমনটাই হওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন সিনিয়র আইনজীবী ওয়ালিউর রহমান খান।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ল’ রিপোর্টার্স ফোরামের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন কথা বলেন, বারের এই সাবেক সহসভাপতি। 

তিনি বলেন, এবারের নির্বাচনকে কেন্দ্র করে সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের দেয়া বক্তব্য গ্রহণযোগ্য নয়।

সাবেক এই ডেপুটি অ্যাটর্নি জেনারেল তার লিখিত বক্তব্যে বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনকে লক্ষ করে গত ১৭ ফেব্রুয়ারি বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়। বিশেষ করে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আহবায়ক খন্দকার মাহবুব হোসেনের করা মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি।

নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরি পরিষদ নির্বাচনে রাজনৈতিক দলের প্যানেলভুক্ত প্রার্থীতার কোনো বিধান নেই। তদুপরি খন্দকার মাহবুব হোসেন আমাকে উদ্দেশ্য করে বক্তব্য দিয়েছেন যে ‘এরা নিজের স্বার্থের জন্য এবং নিজেদের সুবিধার জন্য একেক দলের পিছনে ঘুরে বেড়ায় এবং সরকারের উস্কানিতে আমরা নির্বাচনে দাড়িয়েছি’ এই ধরনের বক্তব্য উনার নিকট থেকে আশা করিনা। যিনি নিজেই বিভিন্ন দল করে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত হন। তিনি বলেন, খন্দকার মাহবুব হোসেন বারের নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে ফজলুর রহমান খানকে মনোনয়ন দেন। ফজলুর রহমান বিএনপির রাজনীতির আগে বিভিন্ন দলের সঙ্গে জড়িত ছিলেন। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে খন্দকার মাহবুব হোসেনের বক্তব্য শুধু কু-রুচিপূর্ণ নয় মান হানিকরও বটে।’

ওয়ালিউর রহমান খান আরও বলেন, নির্বাচনে সমিতির যে কোনো সদস্য প্রার্থী হওয়ার অধিকার রাখে। সে কোনো রাজনৈতিক দলের সমর্থক হোক বা না হোক। নির্বাচনে অংশ নেয়া তার ব্যক্তিগত ব্যপার। নির্বাচেনর পূর্বে এ ধরনের বক্তব্য পরিবেশ নষ্ট ও কটাক্ষমূলক। কাজেই এমন বক্তব্য থেকে বিরত থাকতে অনুরোধ জানান তিনি।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029540061950684