'দলের বাইরে যে কেউ নির্বাচন করতে পারবেন সুপ্রিম কোর্ট বারে' - বিবিধ - দৈনিকশিক্ষা

'দলের বাইরে যে কেউ নির্বাচন করতে পারবেন সুপ্রিম কোর্ট বারে'

নিজস্ব প্রতিবেদক |

গঠনতন্ত্র অনুযায়ী রাজনৈতিক দলের বাইরে যেকোনো সদস্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে অংশ নিতে পারবেন। পেশাজীবি সংগঠনে এমনটাই হওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন সিনিয়র আইনজীবী ওয়ালিউর রহমান খান।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ল’ রিপোর্টার্স ফোরামের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন কথা বলেন, বারের এই সাবেক সহসভাপতি। 

তিনি বলেন, এবারের নির্বাচনকে কেন্দ্র করে সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের দেয়া বক্তব্য গ্রহণযোগ্য নয়।

সাবেক এই ডেপুটি অ্যাটর্নি জেনারেল তার লিখিত বক্তব্যে বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনকে লক্ষ করে গত ১৭ ফেব্রুয়ারি বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়। বিশেষ করে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আহবায়ক খন্দকার মাহবুব হোসেনের করা মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি।

নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরি পরিষদ নির্বাচনে রাজনৈতিক দলের প্যানেলভুক্ত প্রার্থীতার কোনো বিধান নেই। তদুপরি খন্দকার মাহবুব হোসেন আমাকে উদ্দেশ্য করে বক্তব্য দিয়েছেন যে ‘এরা নিজের স্বার্থের জন্য এবং নিজেদের সুবিধার জন্য একেক দলের পিছনে ঘুরে বেড়ায় এবং সরকারের উস্কানিতে আমরা নির্বাচনে দাড়িয়েছি’ এই ধরনের বক্তব্য উনার নিকট থেকে আশা করিনা। যিনি নিজেই বিভিন্ন দল করে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত হন। তিনি বলেন, খন্দকার মাহবুব হোসেন বারের নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে ফজলুর রহমান খানকে মনোনয়ন দেন। ফজলুর রহমান বিএনপির রাজনীতির আগে বিভিন্ন দলের সঙ্গে জড়িত ছিলেন। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে খন্দকার মাহবুব হোসেনের বক্তব্য শুধু কু-রুচিপূর্ণ নয় মান হানিকরও বটে।’

ওয়ালিউর রহমান খান আরও বলেন, নির্বাচনে সমিতির যে কোনো সদস্য প্রার্থী হওয়ার অধিকার রাখে। সে কোনো রাজনৈতিক দলের সমর্থক হোক বা না হোক। নির্বাচনে অংশ নেয়া তার ব্যক্তিগত ব্যপার। নির্বাচেনর পূর্বে এ ধরনের বক্তব্য পরিবেশ নষ্ট ও কটাক্ষমূলক। কাজেই এমন বক্তব্য থেকে বিরত থাকতে অনুরোধ জানান তিনি।

উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ - dainik shiksha উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ স্কুল-কলেজ খোলা এখনও ঝুঁকিপূর্ণ, মত আওয়ামী লীগ নেতাদের - dainik shiksha স্কুল-কলেজ খোলা এখনও ঝুঁকিপূর্ণ, মত আওয়ামী লীগ নেতাদের লেখক মুশতাকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন - dainik shiksha লেখক মুশতাকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন ডিজিটাল আইনকে কবরে দেয়ার সময় এসেছে : ডা. জাফরুল্লাহ - dainik shiksha ডিজিটাল আইনকে কবরে দেয়ার সময় এসেছে : ডা. জাফরুল্লাহ প্রাথমিকের ৯ মাসের সিলেবাস প্রকাশ - dainik shiksha প্রাথমিকের ৯ মাসের সিলেবাস প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ পরীক্ষার দাবিতে তিন দিনের আল্টিমেটাম জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের - dainik shiksha পরীক্ষার দাবিতে তিন দিনের আল্টিমেটাম জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - dainik shiksha মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার please click here to view dainikshiksha website