দাখিলের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ১ অক্টোবর - মাদরাসা - দৈনিকশিক্ষা

দাখিলের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক |

চলতি বছরের দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ আগামী ১ অক্টোবর থেকে শুরু করছে মাদরাসা শিক্ষা বোর্ড। ৭ নভেম্বর পর্যন্ত মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো থেকে দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। মাদরাসা শিক্ষা বোর্ড থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, ঢাকা, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও রাজবাড়ী জেলার দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড মাদরাসা শিক্ষা বোর্ড থেকে সরাসরি সংগ্রহ করতে হবে। আর বাদবাকি জেলার রেজিস্ট্রেশন কার্ড আঞ্চলিক কার্যালয়গুলোতে সংগ্রহ করতে বলা হয়েছে মাদরাসাগুলোর প্রধানদের।

রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহে প্রতিষ্ঠানগুলোকে মাদরাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো বরাবর আবেদন করতে বলা হয়েছে। ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির সভাপতির মাধ্যমে প্রতিষ্ঠান প্রধান বা বৈধ প্রতিনিধিদের মাদরাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো থেকে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করবেন।

এছাড়া যেসব প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সুপার, ম্যানেজিং কমিটির বা গভর্নিং বডির সভাপতির পদ নিয়ে জটিলতা রয়েছে তাদের ডিসি বা ইউএনওদের মাধ্যমে বৈধ প্রতিনিধি নির্ধারণ করে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহের আবেদন করতে হবে। রেজিস্ট্রেশন কার্ডে কোন ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করতে সাথে সাথে মাদরাসা শিক্ষা বোর্ডে আবেদন করতে হবে।

প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website