দাখিলের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২০ নভেম্বর - মাদরাসা - দৈনিকশিক্ষা

দাখিলের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২০ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক |

২০২৩ খ্রিষ্টাব্দের দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ আগামী ২০ নভেম্বর থেকে শুরু করছে মাদরাসা শিক্ষা বোর্ড। আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত মাদরাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো থেকে দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। মাদরাসা শিক্ষা বোর্ড থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, ঢাকা, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও রাজবাড়ী জেলার দাখিল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড মাদরাসা শিক্ষা বোর্ড থেকে সরাসরি সংগ্রহ করতে হবে। আর বাকি জেলার রেজিস্ট্রেশন কার্ড আঞ্চলিক কার্যালয়গুলোতে সংগ্রহ করতে বলা হয়েছে মাদরাসাগুলোর প্রধানদের।

রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহে প্রতিষ্ঠানগুলোকে মাদরাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো বরাবর আবেদন করতে বলা হয়েছে। ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির সভাপতির মাধ্যমে প্রতিষ্ঠান প্রধান বা বৈধ প্রতিনিধিদের মাদরাসা শিক্ষা বোর্ড ও বোর্ডের আঞ্চলিক কার্যালয়গুলো থেকে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে হবে।

যেসব প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সুপার, ম্যানেজিং কমিটির বা গভর্নিং বডির সভাপতির পদ নিয়ে জটিলতা রয়েছে তাদের ডিসি বা ইউএনওদের মাধ্যমে মাদরাসা প্রধান বা বৈধ প্রতিনিধি নির্ধারণ করে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহের আবেদন করতে হবে। 

রেজিস্ট্রেশন কার্ডে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করতে ২৯ ডিসেম্বরের মধ্যে মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক - dainik shiksha চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা - dainik shiksha চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন - dainik shiksha প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় - dainik shiksha সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় - dainik shiksha শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় please click here to view dainikshiksha website Execution time: 0.0068988800048828