দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার শেষ দিনে বহিষ্কার ২৫ - স্কুল - দৈনিকশিক্ষা

দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার শেষ দিনে বহিষ্কার ২৫

নিজস্ব প্রতিবেদক |

দাখিল এবং এসএসসি ও দাখিল ভোকেশনালের তত্ত্বীয় পরীক্ষা শেষ হয়েছে। রোববার (২১ নভেম্বর) শেষ দিনে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের ইসলামের ইতিহাস, রসায়ন, তাজভিদ নসর ও নজম এবং তাজভিদ পরীক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের ট্রেড-২ দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন দাখিল ও ভোকেশনালের মোট ২৫ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। এদের মধ্যে দাখিলের ১৭ জন এবং ভোকেশনালের ৮ জন পরীক্ষার্থী আছেন। এদিন এ দুই বোর্ডের অধীনে ১৫ হাজার ৫০১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

রোববার রাতে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাবকমিটি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) শেষ দিনের ট্রেড-২ দ্বিতীয় পত্র পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ১ লাখ ৩৬ হাজার ৫৭০ জন। এর মধ্যে অংশ নেন ১ লাখ ৩১ হাজার ২৭৮ জন। অনুপস্থিত ছিলেন ৫ হাজার ২৯২ জন। ৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আর শেষ দিনে দাখিলের ইসলামের ইতিহাস, রসায়ন, তাজভিদ নসর ও নজম এবং তাজভিদ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ২ লাখ ৬৬ হাজার ২৫২ জন। এর মধ্যে অংশ নেয় ২ লাখ ৫৬ হাজার ৪৩ জন। মোট অনুপস্থিত ছিল ১০ হাজার ২০৯ জন। ১৭ জন দাখিল পরীক্ষার্থীকে রোববার বহিষ্কার হয়েছে। এদিন এ দুই বোর্ডের অধীন কোনো পরিদর্শক বহিষ্কৃত হননি। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website