দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসায় নতুন ভবন প্রয়োজন - মতামত - দৈনিকশিক্ষা

দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসায় নতুন ভবন প্রয়োজন

দৈনিকশিক্ষা ডেস্ক |

দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসার অবস্থান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৭ নম্বর ওয়ার্ডের ডেমরা থানাধীন সারুলিয়া বাজারের পাশে বক্সনগরে। বর্তমানে প্রায় ৬০ জেলার ছয় হাজারেরও বেশি শিক্ষার্থী এখানে পড়ালেখা করছে। শিক্ষক-কর্মচারী রয়েছেন দেড় শতাধিক। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, এই প্রতিষ্ঠানে একটিমাত্র একাডেমিক ভবন। আরেকটির কাজ চলমান। ফলে শিক্ষার্থীদের যথাযথভাবে পাঠদান করা যাচ্ছে না। রোববার (১০ নভেম্বর) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, অধিকাংশ সময় শিক্ষার্থীদের ক্লাস করতে হয় মাদরাসার আবাসিক হলগুলোর বিভিন্ন কক্ষে এবং মসজিদের মেঝেতে। অনার্স-মাস্টার্সের শিক্ষার্থীদেরও মেঝেতে বসে ক্লাস করতে হয়! এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের দিনদিন ক্লাসের প্রতি অনীহা বাড়ছে। তাই সরকারের কাছে আমাদের আকুল আবেদন এই যে, মাদরাসার শ্রেণিকক্ষের সংকট ঘোচাতে আরো একটি নতুন ভবন নির্মাণের উদ্যোগ নিন।

হাফেজ আরমান হোসেন : অনার্স দ্বিতীয় বর্ষ, দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা, ডেমরা, ঢাকা।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website