দিনাজপুর বোর্ডের ২ হাজার ৬৪১ শিক্ষার্থী এসএসসিতে বৃত্তি পেলেন - পরীক্ষা - দৈনিকশিক্ষা

দিনাজপুর বোর্ডের ২ হাজার ৬৪১ শিক্ষার্থী এসএসসিতে বৃত্তি পেলেন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে দিনাজপুর বোর্ডের ২ হাজার ৬৪১ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। এদের মধ্যে ৩২৬ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ৩১৫ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। বুধবার বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। যদিও গত ২৯ ডিসেম্বর বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশের কথা ছিলো।

এ বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সাড়ে ২৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দিচ্ছে সরকার। এদের মধ্যে ৩ হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাড়ে ২২ হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দেয়া হবে।

জানা গেছে, মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককালীন ৯০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০ টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২২-২০২৩ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধা বৃত্তিখাত থেকে নির্বাহ করা হবে। ২০২২ খ্রিষ্টাব্দের জুলাই থেকে ২০২৪ খ্রিষ্টাব্দের জুন মাস পর্যন্ত শিক্ষার্থীরা বৃত্তি সুবিধা পাবেন।

দিনাজপুর বোর্ডের বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

তালিকা দেখতে ক্লিক করুন:

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি - dainik shiksha এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি নতুন বই নিয়ে পরামর্শ নেবো, মিথ্যাচার না : শিক্ষামন্ত্রী - dainik shiksha নতুন বই নিয়ে পরামর্শ নেবো, মিথ্যাচার না : শিক্ষামন্ত্রী শূন্য পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha শূন্য পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ পাঠ্যবইয়ে ভুল সংশোধন ও গাফিলতি তদন্তে কমিটি - dainik shiksha পাঠ্যবইয়ে ভুল সংশোধন ও গাফিলতি তদন্তে কমিটি সন্তানের স্বীকৃতি চেয়ে জাবি শিক্ষকের বিরুদ্ধে নারীর অভিযোগ - dainik shiksha সন্তানের স্বীকৃতি চেয়ে জাবি শিক্ষকের বিরুদ্ধে নারীর অভিযোগ ১৮ লাখ শিক্ষার্থীর বই উদ্বৃত্ত : সংকটকালেও সরকারি টাকা গচ্চা - dainik shiksha ১৮ লাখ শিক্ষার্থীর বই উদ্বৃত্ত : সংকটকালেও সরকারি টাকা গচ্চা শিক্ষিকার বিরুদ্ধে স্কুলের গাছ কাটার অভিযোগের সত্যতা মিলেছে তদন্তে - dainik shiksha শিক্ষিকার বিরুদ্ধে স্কুলের গাছ কাটার অভিযোগের সত্যতা মিলেছে তদন্তে please click here to view dainikshiksha website Execution time: 0.0067601203918457