দুই মাসের প্রো-ভিসির জন্য দুই বছরের বাড়ীভাড়া! - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

দুই মাসের প্রো-ভিসির জন্য দুই বছরের বাড়ীভাড়া!

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় বিশ্ববিদ্যালয়ে এখন একজন প্রোভিসি রয়েছেন। এই পদে যার চাকরির মেয়াদ মাত্র দুই মাস। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই প্রো-ভিসি মশিউর রহমানের জন্য রাজধানীর বনানী এলাকায় পরবর্তী দুই বছরের বাডী ভাড়া করতে যাচ্ছে। তিন হাজার ৪০০ বর্গফুটের বাড়ী অথবা ফ্ল্যাট ভাড়ার জন্য জাতীয় পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছে গত সপ্তাহে। বিজ্ঞাপন ভুল হওয়ায় দুইবার বিজ্ঞাপন দিতে হয়েছে। এহেন কাণ্ড নিয়ে প্রশ্ন তুলেছেন শিক্ষাবিদ ও শিক্ষা বিশ্লেষকরা। তারা প্রশ্ন তুলেছেন জাতীয় বিশ্ববিদ্যালয় তো গাজীপুরে তাহলে প্রোভিসি  হিসেবে তিনি তো ফুল-টাইম জব করেন। তার বাসভবন তো গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অথবা কাছাকাছি কোথাও হওয়ার কথা। তাছাড়া নতুন যিনি প্রোভিসি হয়ে আসবেন তিনি যে বনানীর ওই বাসায় থাকবেন তার কি করে বলা যায় এখনই। মানসিক ও আর্থিকভাবে সৎ কেউ যদি প্রোভিসি হিসেবে আসেন এবং তিনি যদি মনে করেন তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের আশেপাশে কোথাও থাকবেন, তাহলে কি হবে বনানীর এই বাড়ীর? 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনিয়ম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হচ্ছে গত কয়েকবছর ধরেই। সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলে প্রতিবেদন প্রকাশ হওয়ায় সংশ্লিষ্ট সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। সর্বস্তুরের সাংবাদিকরা প্রতিবাদ জানিয়ে হুমকির ঘটনায় জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। 

এদিকে গত সপ্তাহে নজিরবিহীনভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সভা হয়েছে ভার্চুয়াল পদ্ধতিতে। বিদায়ী ভিসি এই সভা ডেকেছিলেন।  

 

ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে - dainik shiksha ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা - dainik shiksha মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা - dainik shiksha পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ - dainik shiksha ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে - dainik shiksha তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website