দুর্দান্ত ফুটবলে উরুগুয়েকে রুখে দিলো দক্ষিণ কোরিয়া - বিশ্বকাপ - দৈনিকশিক্ষা

দুর্দান্ত ফুটবলে উরুগুয়েকে রুখে দিলো দক্ষিণ কোরিয়া

দৈনিকশিক্ষা ডেস্ক |

ফুটবল বিশ্বকাপে এশিয়ার প্রতিনিধিরা কেবল সংখ্যা পূরণ করে। বিশ্বকাপে খেলাই যেন তাদের স্বান্তনা। কিন্তু এশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে তারা ‘দৈত্য বধের’ কারণ হয়ে উঠেছে। সৌদি হারিয়েছে আর্জেন্টিনাকে। জাপান থামিয়ে দিয়েছে জার্মান যন্ত্র। এবার আরেক বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে গোল শূন্য সমতায় রুখে দিয়েছে দক্ষিণ কোরিয়া।

বৃহস্পতিবার কাতারের ইডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে জয়ের সর্বোচ্চ চেষ্টাই করেছে উরুগুয়ে। কিন্তু গোল হওয়ার মতো খুব বেশি শট সুয়ারেজ-নুনিয়েজরা নিতে পারেননি। তবে আক্রমণ করে খেলেছে ১৯৩০ ও ১৯৫০ আসরের চ্যাম্পিয়নরা। উরুগুয়ের গোলে কোন শট নিতে না পারা দক্ষিণ কোরিয়ার জন্য সমতাই বড় প্রাপ্তি।  

ম্যাচে উরুগুয়ে ৫৬ শতাংশ বল পায়ে রেখে খেলেছে। বক্সের বাইরে থেকে গোল পেয়ে যাওয়ার মতো তিনটি শট নিয়েছে। এর মধ্যে রিয়াল মাদ্রিদে খেলা মিডফিল্ডার ফেদে ভালভার্দের জোরালো শট দক্ষিণ কোরিয়ার বার কাঁপিয়ে বাইরে চলে যায়। এডিনসন কাভানি ভালো একটি শট নিয়েও গোল করতে ব্যর্থ হন। 

ঠিক গোলে শট নিতে না পারলেও দক্ষিণ কোরিয়া পাঁচটির মতো ভালো আক্রমণ তুলেছে। বক্সের মুখ থেকে সন হিউয়েন মিন গোল করার মতো দুটি সুযোগ পেয়েছিলেন। তার মতো জাত স্ট্রাইকারের যা গোলে পাঠানো উচিত ছিল। কিন্তু কোন শটই তিনি পোস্টে রাখতে পারেননি। দক্ষিণ কোরিয়ার সামনে এখন ঘানা ও পর্তুগাল পরীক্ষা। যে পরীক্ষা পায় করলো নকআউটে যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে তাদের।

কর্মসূচির নামে মানুষের ওপর হামলা হলে ছাড়বো না - dainik shiksha কর্মসূচির নামে মানুষের ওপর হামলা হলে ছাড়বো না বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের - dainik shiksha বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বাণিজ্যের অভিযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বাণিজ্যের অভিযোগ ‘গুসি শান্তি’ পুরস্কার পেলেন শিক্ষামন্ত্রী - dainik shiksha ‘গুসি শান্তি’ পুরস্কার পেলেন শিক্ষামন্ত্রী স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি - dainik shiksha স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি দশ বছরেও ৩য় বর্ষে আছেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা - dainik shiksha দশ বছরেও ৩য় বর্ষে আছেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা please click here to view dainikshiksha website Execution time: 0.0039911270141602