দুর্নীতির অভিযোগে ড. মনিরুজ্জামানের বিরুদ্ধে জবি শিক্ষকদের অনাস্থা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

দুর্নীতির অভিযোগে ড. মনিরুজ্জামানের বিরুদ্ধে জবি শিক্ষকদের অনাস্থা

জবি সংবাদদাতা : |

আর্থিক অনিয়ম, প্রমোশনে স্বজনপ্রীতি ও শিক্ষার্থীদের পরীক্ষার নম্বরে জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ড. মনিরুজ্জামানের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন একই বিভাগের অন্য শিক্ষকরা। মোট ২১ জন শিক্ষকের মধ্যে ১৪ বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে এবং ছয়জন শিক্ষক সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে এসব অভিযোগ করছেন।

অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কামাল উদ্দিন আহমেদকে দায়িত্ব দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান বলেন,বিভাগের শিক্ষকদের পাল্টাপাল্টি সকল অভিযোগ নিয়ে কোষাধ্যক্ষ একটি একাডেমিক সভা ডেকে সমাধান করার চেষ্টা করবেন। আর সমাধান না হলে কি ব্যবস্থা নেয়া লাগবে তা সুপারিশ করবেন।

অনাস্থা চিঠিতে উল্লেখ করা হয়েছে, ড. মনিরুজ্জামান ২০১০ খ্রিষ্টাব্দের নভেম্বর থেকে ২০১৩’র নবেম্বর পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকাকালে বিভাগের ব্যয় করা টাকার হিসাব দিতে ব্যর্থ হয়েছেন। 

এরপর ২০১৯ খ্রিষ্টাব্দের নভেম্বর থেকে পুনরায় চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের পরও আর্থিক বিষয়ে অনিয়ম ও অসচ্ছতার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। পরীক্ষা কমিটির খরচের টাকা বিশ্ববিদ্যালয় থেকে নিয়েও কমিটিকে দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন শিক্ষকরা। ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকাকালে বিভাগের বই কেনার টাকা তসরুপের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বিভাগের এসি নিজের বাসায় নিয়ে যাওয়ার ঘটনাও ঘটিয়েছেন তিনি।

 

জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু এমপিও নীতিমালা সংশোধনের চূড়ান্ত সভার যত আলোচনা - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধনের চূড়ান্ত সভার যত আলোচনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন - dainik shiksha এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন ঢাবিতে ভর্তি পরীক্ষায় নম্বর বন্টন যেভাবে - dainik shiksha ঢাবিতে ভর্তি পরীক্ষায় নম্বর বন্টন যেভাবে ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন please click here to view dainikshiksha website