দেশব্যাপী শিক্ষক নির্যাতনের তীব্র প্রতিবাদ বিএমজিটিএর - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

দেশব্যাপী শিক্ষক নির্যাতনের তীব্র প্রতিবাদ বিএমজিটিএর

নিজস্ব প্রতিবেদক |

দেশব্যাপী ধারবাহিকভাবে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা সংগঠনের সভাপতি জহির উদ্দিন হাওলাদারের সভাপতিত্বে বুধবার (১৩ জুলাই ২০২২খ্রিঃ) রাত নয়টায় ভার্চুয়ালী অনুষ্ঠিত হয়।

সংগঠনের মহাসচিব মোহাম্মদ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় নেতৃবৃন্দ দেশব্যাপী ধারাবাহিকভাবে শিক্ষার্থী, কমিটি ও ক্ষমতাধর রাজনৈতিক ব্যক্তিদের দ্বারা শিক্ষক নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান এবং নিন্দাজ্ঞাপন করেন।

এছাড়া শিক্ষক শিক্ষক- কর্মচারীদেরকে সরকারী নিয়মে বাড়িভাড়া, উৎসব ভাতা, চিকিৎসা ভাতা প্রদান ও সকল এমপিওভূক্ত মাদরাসা জাতীয়করণের দাবী জানান এবং একটি নীতিমালা প্রণয়নের মাধ্যমে বদলি প্রথা চালু করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়া নেতৃবৃন্দ জ্যেষ্ঠ প্রভাষক পদ বিলুপ্ত, দাখিল স্তরে সিনিয়র শিক্ষক পদ সৃষ্টি ও সকল স্তরের মাদরাসায় প্রশাসনিক পদে জেনারেল শিক্ষক নিয়োগের জোর দাবী জানান।

এ সময় সংগঠনের সভাপতি জহির উদ্দিন হাওলাদার বলেন, সম্প্রতি আশুলিয়ায় এক ছাত্র শিক্ষককে পিটিয়ে হত্যা করল, নড়াইলে ধর্মীয় অনুভূতিতে আঘাতের মিথ্যে  অভিযোগে শিক্ষকের গলায় জুতার মালা পরানো হলো, এবার সংসদ সদস্য রাজশাহীর গোদাগাড়ীর রাজাবাড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষকে পেটালেন। এই সব ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। শিক্ষক নির্যাতনকারী যত শক্তিশালী হোক না কেন তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জোর দাবী জানাই। শিক্ষকদের সুরক্ষায় আইন ও আইনের প্রয়োগ চাই। 

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন,  স্কুল- কলেজের এমপিও নীতিমালা সংশোধন ও পুরোপরি বাস্তবায়ন হয়েছে অথচ আজও  মাদ্রাসার এমপিও নীতিমালা সংশোধন ও বাস্তবায়ন হয়নি। মাদ্রাসার শিক্ষকরা ইনক্রিমেন্টে বৈষম্যের শিকার, প্রভাষকরা ৫০ শতাংশ হারে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পাচ্ছেন না। এছাড়াও মাদরাসার এমপিও নীতিমালার বিভিন্ন ধারা, উপ- ধারা অসঙ্গতিতে ভরা। অনতিবিলম্বে মাদ্রাসার এমপিও নীতিমালা সংশোধন ও বাস্তবায়নে এবং শিক্ষকদের সকল যৌক্তিক দাবী পূরনে মাননীয় শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ ফজলুল বারী বেলাল, সহ সভাপতি মোঃ আব্দুল আহাদ সিদ্দিকী, আকতার হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ ওয়ালিদ হোসেন, যুগ্ম মহাসচিব মোঃ আতাউর রহমান, আব্দুস সোবহান, মোঃ আমজাদ হোসেন, পরিকল্পনা সম্পাদক মোঃ সালেহ উদ্দিন আহমেদ, সিনিয়র সাংগঠনিক সম্পাদক মোঃ শফিউল আজম, সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক রশিদ, মোঃ মজিবর রহমান, মোঃ আল-আমিন, অর্থ-সম্পাদক খোরশেদ কবির মাসুদ, দপ্তর সম্পাদক আরিফ ইমাম, আন্তর্জাতিক সম্পাদক মোঃ নেকবর হোসেন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী মন্ডল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ আব্দুল মালেক, সহ-সাংগঠনিক সম্পাদক বাবু রজত কান্তি দাস, মাসুদ রানা, গুল মোঃ মাহবুবুল্লাহ সহ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website