দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করে ভারতীয় অপসংস্কৃতি চালু করা হয়েছে : ইশরাক - দৈনিকশিক্ষা

দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করে ভারতীয় অপসংস্কৃতি চালু করা হয়েছে : ইশরাক

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : দেশি ও বিদেশি অপশক্তি যৌথভাবে বাংলাদেশে বহুমুখী আগ্রাসন চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি বলেন, রাষ্ট্র আজ চরম সংকট ক্ষমতাসীনরা করছে। মোকাবেলা তাদের বিদেশি প্রভুর সাথে মিলিত হয়ে সাংস্কৃতিক, অর্থনৈতিক, রাজনৈতিক এবং সীমান্তে আগ্রাসন চালাচ্ছে।

গতকাল রোববার জজকোর্ট আইনজীবী সমিতি সংলগ্ন হোটেল অন্নপূর্ণায় কোতায়ালী থানা বিএনপির ৭ নং ওয়ার্ড আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে ভারতীয় অপসংস্কৃতি চালু করা হয়েছে। শিক্ষাঙ্গনে মাদক ও সন্ত্রাস এর রাজত্ব কায়েম করেছে সরকাদলীয় ছাত্র সংগঠন। পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক বিকৃত করে জাতিকে মেধাশূন্য করার সুদূরপ্রসারী চক্রান্ত বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশকে ভারতীয় পণ্যের স্থায়ী বাজার হিসাবে প্রতিষ্ঠার করতে গিয়ে বাংলাদেশের কৃষি ও শিল্প কলকারখানা বঞ্চিত হচ্ছে। কৃষি পণ্য সংরক্ষণ করতে কার্যকর পদক্ষেপ না নেয়া এবং পণ্য পরিবহনে সরকারদলীয়  চাঁদাবাজদের দৌরাত্ম্য রোধ করতে ব্যর্থ হয়েছে সরকার। এফবিসিসিআই এর  বাবসায়ীরা অভিযোগ করেছেন খোদ এমপি মন্ত্রীরা ভারত থেকে বাংলাদেশে  পণ্য চোরাচালান এর সাথে যুক্ত হয়ে পড়েছে। এরই বাজার সিন্ডিকেট করে জনগণের অর্থ লুটে নিচ্ছে।

ইশরাক বলেন, বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করা হয়েছে। নিজেদের আজ্ঞাবহ পুতুল সরকার দিয়ে বাংলাদেশকে নিয়ন্ত্রণ করার লক্ষ্যে পর পর তিনটা পাতানো নির্বাচন করিয়েছে প্রতিবেশী দেশ ভারত। এর ফলে অরাজনৈতিক মাফিয়াচক্র আজকে বাংলাদেশের ক্ষমতার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

ঘুষ নেয়া সাংবাদিকদের নাম জানালেন শিক্ষাবোর্ডের সিস্টেম এনালিস্ট - dainik shiksha ঘুষ নেয়া সাংবাদিকদের নাম জানালেন শিক্ষাবোর্ডের সিস্টেম এনালিস্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ আড়াই কোটি টাকা হাতানো, শিক্ষার ডিজিকে উকিল নোটিস - dainik shiksha আড়াই কোটি টাকা হাতানো, শিক্ষার ডিজিকে উকিল নোটিস তীব্র তাপপ্রবাহে ঢাবির সব ক্লাস অনলাইনে, পরীক্ষা সশরীরে - dainik shiksha তীব্র তাপপ্রবাহে ঢাবির সব ক্লাস অনলাইনে, পরীক্ষা সশরীরে ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধ রাখার নির্দেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেফতার - dainik shiksha কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেফতার এইচএসসির ফরম পূরণের সময় বৃদ্ধি - dainik shiksha এইচএসসির ফরম পূরণের সময় বৃদ্ধি এমপিও শিক্ষকরাও সর্বজনীন পেনশনে - dainik shiksha এমপিও শিক্ষকরাও সর্বজনীন পেনশনে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.013172149658203