দেশের হাসপাতাল খালেদা জিয়ার চিকিৎসার জন্য যথেষ্ট নয় : মির্জা ফখরুল - বিবিধ - দৈনিকশিক্ষা

দেশের হাসপাতাল খালেদা জিয়ার চিকিৎসার জন্য যথেষ্ট নয় : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক |

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার হার্ট ও কিডনিতে সমস্যা রয়েছে। এ দুটি সমস্যা নিয়ে তাঁর চিকিৎসকেরা বেশ উদ্বিগ্ন। তিনি বলেছেন, বাংলাদেশের হাসপাতালগুলো খালেদা জিয়ার চিকিৎসার জন্য যথেষ্ট নয়। খালেদা জিয়ার আরও উন্নত চিকিৎসা প্রয়োজন।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

আজ শুক্রবার গুলশানে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। বিএনপির মহাসচিব বলেন, ‘ম্যাডামের চিকিৎসাটার একটি মেডিকেল বোর্ড করা হয়েছে। দেশে যাঁরা বিশেষজ্ঞ আছেন, তাঁদের মধ্যে এঁরাই বেশ বড় মাপের বিশেষজ্ঞ। তাঁদের সর্বশেষ যে বক্তব্য, সেটা হচ্ছে, বিএনপির চেয়ারপারসনের কোভিড–পরবর্তী যে জটিলতা দেখা দিয়েছিল, সেগুলো এখন মোটামুটি ভালো।  

ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের মূল যে সমস্যাগুলো হয়েছে, সেগুলো উদ্বেগজনক। খালেদা জিয়ার হার্টের সমস্যা আছে এবং কিডনির সমস্যা আছে। এটা নিয়ে চিকিৎসকেরা বেশ উদ্বিগ্ন আছেন। বিশেষজ্ঞ চিকিৎসকেরা মনে করছেন, বাংলাদেশে যে হাসপাতাল, সেন্টারগুলো আছে, এগুলো যথেষ্ট নয় বিএনপির চেয়ারপারসনের চিকিৎসার জন্য। খালেদা জিয়ার যে বয়স, অসুখ, সেই বিবেচনায় তাঁর আরও উন্নত সেন্টারে যাওয়া দরকার এবং জরুরি।’

খালেদা জিয়া গত ১১ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন। কোভিড পরবর্তী জটিলতা নিয়ে খালেদা জিয়া ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। শ্বাসকষ্ট অনুভব করায় গত ৩ মে থাঁকে হাসপাতালের সিসিইউতে ভর্তি করানো হয়। গত ৪ জুন থেকে আবার তিনি হাসপাতালে কেবিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।  

শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই ভালোমানের স্কুল এমপিওভুক্তি ও জাতীয়করণের সুপারিশ - dainik shiksha ভালোমানের স্কুল এমপিওভুক্তি ও জাতীয়করণের সুপারিশ মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন - dainik shiksha মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন এবারের এইচএসসির অ্যাসাইনমেন্ট এখনও হাতে পায়নি শিক্ষা অধিদপ্তর - dainik shiksha এবারের এইচএসসির অ্যাসাইনমেন্ট এখনও হাতে পায়নি শিক্ষা অধিদপ্তর মাদরাসায় গ্রন্থাগার শিক্ষক নিয়োগ : নিবন্ধন সিলেবাস প্রণয়নের নির্দেশ - dainik shiksha মাদরাসায় গ্রন্থাগার শিক্ষক নিয়োগ : নিবন্ধন সিলেবাস প্রণয়নের নির্দেশ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্থগিত - dainik shiksha মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্থগিত উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের স্থগিত - dainik shiksha উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের স্থগিত লকডাউনের পর অনলাইনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ - dainik shiksha লকডাউনের পর অনলাইনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ please click here to view dainikshiksha website