দেশের হাসপাতাল খালেদা জিয়ার চিকিৎসার জন্য যথেষ্ট নয় : মির্জা ফখরুল - বিবিধ - দৈনিকশিক্ষা

দেশের হাসপাতাল খালেদা জিয়ার চিকিৎসার জন্য যথেষ্ট নয় : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক |

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার হার্ট ও কিডনিতে সমস্যা রয়েছে। এ দুটি সমস্যা নিয়ে তাঁর চিকিৎসকেরা বেশ উদ্বিগ্ন। তিনি বলেছেন, বাংলাদেশের হাসপাতালগুলো খালেদা জিয়ার চিকিৎসার জন্য যথেষ্ট নয়। খালেদা জিয়ার আরও উন্নত চিকিৎসা প্রয়োজন।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

আজ শুক্রবার গুলশানে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। বিএনপির মহাসচিব বলেন, ‘ম্যাডামের চিকিৎসাটার একটি মেডিকেল বোর্ড করা হয়েছে। দেশে যাঁরা বিশেষজ্ঞ আছেন, তাঁদের মধ্যে এঁরাই বেশ বড় মাপের বিশেষজ্ঞ। তাঁদের সর্বশেষ যে বক্তব্য, সেটা হচ্ছে, বিএনপির চেয়ারপারসনের কোভিড–পরবর্তী যে জটিলতা দেখা দিয়েছিল, সেগুলো এখন মোটামুটি ভালো।  

ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের মূল যে সমস্যাগুলো হয়েছে, সেগুলো উদ্বেগজনক। খালেদা জিয়ার হার্টের সমস্যা আছে এবং কিডনির সমস্যা আছে। এটা নিয়ে চিকিৎসকেরা বেশ উদ্বিগ্ন আছেন। বিশেষজ্ঞ চিকিৎসকেরা মনে করছেন, বাংলাদেশে যে হাসপাতাল, সেন্টারগুলো আছে, এগুলো যথেষ্ট নয় বিএনপির চেয়ারপারসনের চিকিৎসার জন্য। খালেদা জিয়ার যে বয়স, অসুখ, সেই বিবেচনায় তাঁর আরও উন্নত সেন্টারে যাওয়া দরকার এবং জরুরি।’

খালেদা জিয়া গত ১১ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন। কোভিড পরবর্তী জটিলতা নিয়ে খালেদা জিয়া ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। শ্বাসকষ্ট অনুভব করায় গত ৩ মে থাঁকে হাসপাতালের সিসিইউতে ভর্তি করানো হয়। গত ৪ জুন থেকে আবার তিনি হাসপাতালে কেবিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।  

সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা - dainik shiksha লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ সেই রায়ের ওপর স্থগিতাদেশ পেলেই অর্ধলক্ষাধিক শিক্ষক পদে নিয়োগ সুপারিশ - dainik shiksha সেই রায়ের ওপর স্থগিতাদেশ পেলেই অর্ধলক্ষাধিক শিক্ষক পদে নিয়োগ সুপারিশ এসএসসি-এইচএসসি পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা ভাবছে শিক্ষা প্রশাসন - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা ভাবছে শিক্ষা প্রশাসন অনলাইনে পাবলিক পরীক্ষা নেয়া ‘অসম্ভব’ - dainik shiksha অনলাইনে পাবলিক পরীক্ষা নেয়া ‘অসম্ভব’ তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ টাকা - dainik shiksha তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ টাকা করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ : সিইসি - dainik shiksha করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ : সিইসি please click here to view dainikshiksha website