দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর সেই স্কুলের নিয়োগ স্থগিত - স্কুল - দৈনিকশিক্ষা

দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর সেই স্কুলের নিয়োগ স্থগিত

ঠাকুরগাঁও প্রতিনিধি |

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের জনবল নিয়োগে অনিয়মের অভিযোগে জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলার সংবাদ দৈনিক শিক্ষাডটকমে প্রকাশের পর নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়েছে।

 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির জরুরি সভার এ কম্পিউটার ল্যাব অপাটের নিয়োগ স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। রোববার বিকালে ম্যানেজিং কমিটির একাধিক সদস্য দৈনিক শিক্ষাডটকমকে বিয়ষটি নিশ্চিত করেছেন। 

এর আগে গত শনিবার রাতে দৈনিক শিক্ষাডটকমে ‘শিক্ষা কর্মকর্তাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা’ প্রতিবেদন প্রকাশিত হয়।

জানা গেছে, গত ৭ জানুয়ারি বিজ্ঞ বালিয়াডাঙ্গী সহকারী জজ আদালতে এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোশারফ হোসেনের পক্ষে নিয়োগের অনিয়ম তুলে ধরে ন্যায় বিচার চেয়ে মামলা করেন। তবে মামলা দায়েরের ঘটনার পরেও আগামী ১১ জানুয়ারি ওই বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার সময় নির্ধারণ করে প্রার্থীদের পুনরায় পরীক্ষার প্রবেশপত্র দেয়া হয়েছিল। 

এর আগে ৬ জানুয়ারি ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিকাল সাড়ে ৩টায় প্রার্থীদের পরীক্ষার আয়োজন করেছিল কর্তৃপক্ষ। কিন্তু মাত্র ২ জন প্রার্থী উপস্থিত থাকার কারণে পরীক্ষা স্থগিত করে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক। 

মামলার এজাহার সুত্রে জানা গেছে, সম্প্রতি একটি জাতীয় ও স্থানীয় পত্রিকায় সরকারি বিধি মোতাবেক লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একজন কম্পিউটার ল্যাব অপাটের পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল কর্তৃপক্ষ। সভাপতির নিকটতম এক আত্মীয়কে গোপনে নিয়োগ দেয়ার উদ্দেশ্যে মাত্র ৮ জন প্রার্থীকে পরীক্ষার প্রবেশপত্র সরবরাহ করেছিলেন প্রধান শিক্ষক জিল্লুর রহমান। 

আরও পড়ুন: শিক্ষা কর্মকর্তাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

অভিযোগ উঠেছে বিদ্যালয়ের সভাপতি আলাল আকতারের আত্মীয় তানভিন আক্তার নামে এক প্রার্থীকে নিয়োগ বিধিভঙ্গ করে নিয়োগের পায়তারা করা হয়েছে। বিধি মোতাবেক ওই পদে চাকরির জন্য ৩ বছরের ডিপ্লোমা পাশের যোগ্যতা লাগবে বলে পত্রিকায় বিজ্ঞপ্তিতে উল্লেখ ছিল। কিন্তু তানভিন আক্তার কারিগরি শিক্ষাবোর্ডের ২ বছর মেয়াদী ডিপ্লোমা সনদধারী প্রার্থী। এছাড়াও নিয়োগ কমিটি ম্যানেজিং কমিটির অনেক সদস্যের মতামত না নিয়েই নিয়োগ কমিটি গঠন করা হয়েছে বলে মামলায় অভিযোগ তোলা হয়েছে। 

মামলার বাদী মোশারফ হোসেন লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য এবং ওই পদে একজন চাকরির প্রার্থী আরিফুজ্জামানের বাবা। তিনি বলেছিলেন, আমাদের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ আগামী ১২ জানুয়ারি শেষ হবে। তাই সভাপতি শেষ সময়ে গোপনে নিজের আত্মীয়কে চাকরি পাইয়ে দেয়ার জন্য অবৈধ ভাবে নিয়োগ কার্যক্রম পরিচালনা করছেন। বিধি মোতাবেক নিয়োগের দাবিতে আমি আইনের আশ্রয় নিয়েছি। আশা করছি আদালত সুষ্ঠু সমাধান দিবে। 

রোববার তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, নিয়োগ স্থগিত করা হয়েছে। আশা করছি বিধি মোতাবেক নিয়োগ কার্যক্রম হবে। যোগ্য প্রার্থী নিয়োগ পাবে। 

মামলার আইনজীবী গতকাল শনিবার বলেছিলেন, মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নিয়োগ কার্যক্রম স্থগিত রাখার জন্য আদালত নির্দেশনা প্রদান করেছেন। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান এবং ওই বিদ্যালয়ের সভাপতি আলাল আক্তার দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে করা এক প্রশ্নের জবাবে নিয়োগ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্কুলের নিয়োগ কার্যক্রম স্থগিত থাকবে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমান ও জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার মো. আলাউদ্দীন আল আজাদ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

পরীক্ষা ছাড়া এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট প্রকাশ - dainik shiksha পরীক্ষা ছাড়া এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট প্রকাশ নগদের পোর্টালে শিক্ষার্থীদের উপবৃত্তির তথ্য এন্ট্রির সুযোগ ৩১ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha নগদের পোর্টালে শিক্ষার্থীদের উপবৃত্তির তথ্য এন্ট্রির সুযোগ ৩১ জানুয়ারি পর্যন্ত এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস কেন আর নয় : কারণ জানালেন শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস কেন আর নয় : কারণ জানালেন শিক্ষামন্ত্রী সাংবাদিক মিজানুর রহমান খান রাষ্ট্রের সম্পদ ছিলেন : স্মরণসভায় বক্তারা - dainik shiksha সাংবাদিক মিজানুর রহমান খান রাষ্ট্রের সম্পদ ছিলেন : স্মরণসভায় বক্তারা ভিসি হারুন সম্পাদিত পাঠ্যবইয়ে বিকৃত তথ্য দেখুন এক নজরে - dainik shiksha ভিসি হারুন সম্পাদিত পাঠ্যবইয়ে বিকৃত তথ্য দেখুন এক নজরে পত্রিকা-টিভিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির ভয়ংকর চিত্র : মন্ত্রণালয় নির্বিকার - dainik shiksha পত্রিকা-টিভিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির ভয়ংকর চিত্র : মন্ত্রণালয় নির্বিকার ইউনিক আইডি দিতে ইবতেদায়ি শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha ইউনিক আইডি দিতে ইবতেদায়ি শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ - dainik shiksha সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে - dainik shiksha স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রাথমিক-অষ্টম শ্রেণির পরীক্ষা স্থায়ীভাবে বাতিলের পরামর্শ - dainik shiksha প্রাথমিক-অষ্টম শ্রেণির পরীক্ষা স্থায়ীভাবে বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website