ধর্ষকের বাড়িতে মাদরাসা ছাত্রীর অনশন - দৈনিকশিক্ষা

ধর্ষকের বাড়িতে মাদরাসা ছাত্রীর অনশন

মৌলভীবাজার প্রতিনিধি |

জুড়ী উপজেলার সাগরনাল গ্রামের ধর্ষিতা মাদরাসা ছাত্রী ধর্ষকের বাড়িতে অনশন শুরু করেছে। রোববার থেকে অনশনে থাকা মাদরাসা ছাত্রীর খবর পেয়ে জুড়ী থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ছাত্রীর অনশন ভঙ্গ করান। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হলে একদল গণমাধ্যম কর্মীর উপস্থিতিতে পুলিশ অনশন ভাঙ্গিয়ে ছাত্রীকে তার মায়ের জিম্মায় দেন।

জানা যায়, ওই গ্রামের আব্দুস সোবহান (কুটি) মিয়ার পুত্র জামাল মিয়া বিয়ের প্রলোভন দিয়ে স্থানীয় সাগরনাল সিনিয়র আলিম মাদরাসার নবম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে তোলার এক পর্যায়ে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এরপর বিষয়টি এলাকায় জানা-জানি হলে জামালের পরিবার তাদের সম্পর্ক মেনে না নিয়ে মেয়েটির মা’সহ তার পরিবারকে হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। অতঃপর মেয়েটির মা এলাকার মুরব্বিদের পরামর্শে ইউপি চেয়ারম্যানকে অবহিত করলে তিনি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে আদালতের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেন। এদিকে মেয়েটি একটি মৃত পুত্র সন্তান জন্ম দেন হাসপাতালে। আদালত ছাত্রীর আবেদনকে আমলে নিয়ে মামলা হিসেবে গ্রহণ করে তা তদন্ত করে রিপোর্ট দেয়ার জন্য পিবিআই মৌলভীবাজারকে নির্দেশ দেন।

বিভিন্ন পত্রিকায় গত বছরের ৪ঠা আগস্ট রিপোর্ট প্রকাশিত হয়। পিবিআই কার্যালয়ে তিন দফা তলব করলেও ছাত্রীর অনুপস্থিতিতে পিবিআই মামলাটি নথিজাত করতে প্রতিবেদন দাখিল করেছে। এই খবরে ছাত্রী আদালতে উপস্থিত হয়ে পিবিআই কার্যালয়ে তলব করার সংবাদ জানেন না বলে প্রতিবেদনের উপর নারাজি পিটিশন দিলে আদালত তা গ্রহণ করে তদন্তের দায়িত্ব দেন সিআইডিকে। সিআইডিতে তদন্তাধীনে থাকার পর ধর্ষক জামাল গোপনে বড়লেখায় বিয়ে করছেন এমন খবরে ছাত্রীটি ধর্ষকের বাড়িতে অবস্থান নিয়ে অনশন শুরু করে।

এ বিষয়ে মেয়েটি জানায়, জামাল আমাকে এখনও মন থেকে ভালোবাসে বলে জানিয়েছে। কিন্তু পরিবারের চাপে সে অন্যত্র গোপনে বিয়ে করার চেষ্টা করছে। দাবি না মানলে সে আত্মহত্যা করবে। এছাড়া তার জীবনের হতাশা কাটবে না। আর এর জন্য জামালের পরিবার দায়ী থাকবে।

এ ব্যাপারে জানতে চাইলে জুড়ী থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মেয়েটিকে বুঝিয়ে তার মায়ের জিম্মায় দিয়েছি। উভয় পক্ষকে শান্ত থাকার জন্য বলেছি। এ ব্যাপারে অভিযুক্ত জামাল মিয়ার সাথে অনেক চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003328800201416