নওয়াপাড়া পৌরসভায় প্রস্তুতিমূলক ভোট - দৈনিকশিক্ষা

নওয়াপাড়া পৌরসভায় প্রস্তুতিমূলক ভোট

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার নির্বাচন আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচনকে শতভাগ সুষ্ঠু ও সুন্দরভাবে গ্রহণের লক্ষ্যে বাংলাদেশ নির্বাচন কমিশন ভোটারদের স্বার্থে শনিবার দিনব্যাপী প্রতিটি ভোটকেন্দ্রে প্রস্তুতিমূলব ভোটের আয়োজন করে। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবারের নওয়াপাড়া পৌরসভা নির্বাচনে এই প্রথম ৩০টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণসহ ফল প্রকাশ করা হবে। নতুন এই পদ্ধতিতে ভোট দেন বা গ্রহণে ভোটারদের সুবিধার্থে ভোটের আগে এই প্রস্তুতিমূলক ভোটের মহড়া দেওয়া হয়।

শনিবার সকালে সরেজমিনে আলহেলাল ইসলামি একাডেমি ভোটকেন্দ্র ও নওয়াপাড়া মডেল কলেজ ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রে নিয়োজিত কর্মকর্তারা ভোট কেন্দ্রে আসা ভোটারদের ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানের বিষয়ে নানা ধরণের দিক নির্দেশনা দেওয়াসহ ভোট নিচ্ছেন। 

নওয়াপাড়া মডেল কলেজ কেন্দ্রে নিয়োজিত সহকারী প্রিজাইডিং অফিসার এস এম ফারুক আহমেদ দৈনিক শিক্ষাডটকমকে জানান, বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনায় ভোটকেন্দ্রের ১নং ও ২নং কক্ষে মক ভোট গ্রহণ করা হয়েছে। এলাকার বেশ কয়েকজন ভোটার মক ভোট দিয়েছেন। 

প্রস্তুতিমূলক ভোট দিতে কেন্দ্রে আসা ভোটার ইব্রাহিম শেখ দৈনিক শিক্ষাডটকমকে জানান, মক ভোট দিয়ে ইভিএম পদ্ধতিতে ভোট দেয়ার বিষয়ে জ্ঞানলাভ করেছি। এ পদ্ধতিতে ভোট দিতে কোনো ধরণের অসুবিধা নেই। 

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আলমগীর হোসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত বেশ কয়েকজন ভোটার মক ভোটে অংশ নেন। কেন্দ্র থেকে ভোটকেন্দ্রে আসা অনেক ভোটারদের ভোটদানের বিষয়ে নানাবিধ প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে। 

ছবি : অভয়নগর প্রতিনিধি

আলহেলাল ইসলামী একাডেমী ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার আশরাফুল ইসলাম সুমন দৈনিক শিক্ষাডটকমকে জানান, ভোটারদের জন্য প্রস্তুতিমূলক মক ভোট তার কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। 

ছবি : অভয়নগর প্রতিনিধি

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আমিনুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, সরকারি নির্দেশনায় নওয়াপাড়া পৌরসভার নির্বাচনী এলাকায় স্থাপিত প্রতিটি ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রস্তুতিমূলক ভোট গ্রহণ করা হয়েছে।

শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030391216278076