নগদের পোর্টালে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি শুরু ১৫ মার্চ - দৈনিকশিক্ষা

নগদের পোর্টালে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি শুরু ১৫ মার্চ

নিজস্ব প্রতিবেদক |

শিগগিরই ২০২০-২১ অর্থবছরে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের টাকা বিতরণ শুরু হতে যাচ্ছে। এ অর্থবছরে ১ম ও ২য় কিস্তির উপবৃত্তির টাকা বিতরণে লক্ষ্যে শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্ত করা হবে। আগামী ১৫ মার্চ থেকে শিক্ষার্থীদের তথ্য নগদের পোর্টালে অন্তর্ভুক্তি শুরু হবে। আগামী ২৫ মার্চ পর্যন্ত শিক্ষকরা তথ্য অন্তর্ভুক্ত করার সুযোগ পাবেন। নির্ধারিত সময়ের আগেই উপবৃত্তির তথ্য অন্তর্ভুক্ত করতে নগদের পোর্টাল খুলে দেয়া হবে বলে জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে বাস্তবায়নাধীন  প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্প থেকে সব উপজেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো এক চিঠিতে এসক তথ্য জানানো হয়েছে। 

চিঠিতে বলা হয়, অতি শিগগিরই ২০২০-২১ অর্থবছরের ১ম ও ২য় কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ কার্যক্রম শুরু হবে। ২০২০ খ্রিষ্টাব্দে জুলাই থেকে ডিসেম্বর মাস পর্যন্ত সুবিধাভোগীদের তথ্য নগদ পোর্টালের আপলোডের জন্য ১৫ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময়ে আগেই পোর্টাল উন্মুক্ত করে দেয়া হবে। এ সময় আর বাড়ানো হবে না বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। 

চিঠিতে আরও বলা হয়েছে, ২০১৯-২০ অর্থবছরের ৪র্থ কিস্তির উপবৃত্তির টাকা বিতরণের সময় ১ম ধাপে সুবিধাভোগীদের তথ্য ও ২য় ধাপে চাহিদাপত্র এন্ট্রি করা হয়েছিল। দুই পর্যায়ের কাজ করতে বেশি সময় ক্ষেপণ করা হয়েছে। এজন্য এখন থেকে শিক্ষা প্রতিষ্ঠান থেকে একবারেই চাহিদসহ সুবিধাভোগী শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করার জন্য বলা হয়েছে চিঠিতে। 

এবিষয়ে কোন অস্পষ্টটা বা সমস্য থাকলে নির্ধারিত সময়ের আগেই প্রধান শিক্ষকদের জেলা মনিটরিং কর্মকর্তা বা নগদের সংশ্লিষ্ট কর্মকর্তা বা প্রকল্প কার্যালয়ে যোগাযোগের পরামর্শ দিয়েছে  প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্প। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035789012908936