নগ্ন ভিডিও ফেসবুকে, কলেজছাত্রীর আত্মহত্যা - কলেজ - দৈনিকশিক্ষা

নগ্ন ভিডিও ফেসবুকে, কলেজছাত্রীর আত্মহত্যা

টাঙ্গাইল প্রতিনিধি |

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় এক কলেজ ছাত্রীর নগ্ন ভিডিও ফেসবুকে দেওয়া সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেছেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেল তিনটার দিকে এ আত্মহত্যার ঘটনা ঘটে। মৃত তরুণী মির্জাপুর মহিলা কলেজে পড়তেন।

ওই তরুণীর পারিবারিক সূত্র জানায়, সিঙ্গাপুর প্রবাসী সুজন মিয়া (২৪) প্রেমের ফাঁদে ফেলে তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেন। সুজন গোপনে তা ভিডিও ধারণ করেন। ওই ভিডিও ফেসবুকে ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে বিভিন্ন সময় তরুণীর কাছ থেকে প্রায় দেড় লাখ টাকা হাতিয়ে নেয় সুজন।

এছাড়া কলেজে যাওয়া আসার পথে প্রতিনিয়ত টাকার জন্য মারধর করাসহ নানাভাবে ভয়ভীত ও হয়রানি করতো সুজন। গত দুই সপ্তাহ আগে ওই ভিডিওটি ‘লোকাল সাফি’ নামে একটি ফেসবুক আইডি থেকে ছেড়ে দেওয়া হয়। ভিডিওটি ভাইরাল হয়ে পড়লে তরুণী মানসিকভাবে ভেঙে পড়েন। একপর্যায়ে বুধবার বিকেলে তিনি সুইসাইড় নোট লিখে তাদের বসত ঘরে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

এদিকে আত্মহত্যার খবর জানাজানি হওয়ার পর অভিযুক্ত সুজন গা ঢাকা দেয়।

তরুণীর বাবা অভিযোগ করে বলেন, ১৫ দিন আগে কলেজ থেকে ফেরার পথে তার মেয়েকে আটকিয়ে মারধর করেন সুজন। পরে খবর পেয়ে আমরা সুজনকে আটকে রাখি। ইউপি মেম্বার এসে সুজনকে সতর্ক করে তার বাবা-মার কাছে দিয়ে দেয়। কিন্ত তারপরও সুজন আমার মেয়েকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিত।
মেম্বারের সঙ্গে কথা হলে তিনি এ ঘটনার সত্যতা স্বীকার করেন।


 
মৃত তরুণীর বড় ভাই অভিযোগ করে বলেন, ভিডিও ছাড়ার আগে তার ফুফাতো বোনের কাছে সুজন হুমকি দিয়ে এসএমএস পাঠায়। তাতে তিনি লেখে ‘.. এখন বেশি বুঝল, ওর মরণ আছে’। এরপর ‘লোকাল সাফি’ আইডি থেকে ওই ডিডিও ছেড়ে দিলে আমার বোন মানসিকভাবে ভেঙে পড়ে এবং আত্মহত্যা করে। খবর পেয়ে মির্জাপুর থানা পুলিশ এসে মরদেহ থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে মির্জাপুর থানা পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্দিন জানান, ওই কলেজছাত্রী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে।

তদন্ত সাপেক্ষে আত্মহত্যার কারণ উদঘাটন করা হবে বলে তিনি জানান।

৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা - dainik shiksha ৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা - dainik shiksha ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় - dainik shiksha নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ - dainik shiksha অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন - dainik shiksha টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে - dainik shiksha এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে please click here to view dainikshiksha website