নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য গিয়াসউদ্দিন মারা গেছেন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য গিয়াসউদ্দিন মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সাবেক উপাচার্য অধ্যাপক সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ মারা গেছেন। নিউমোনিয়া ও বার্ধক্যজণিত কারণে শুক্রবার সন্ধ্যায় ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবির অধ্যাপক সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তার ​বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

অধ্যাপক সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদে ২০০৯ সাল থেকে ২০১৩ পর্যন্ত নজরুল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি এর আগে প্রায় ৪০ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও লোকপ্রশাসন বিভাগে শিক্ষকতা করেন।

আজ শনিবার বাদ আসর সাবেক কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অধ্যাপক সৈয়দ গিয়াসউদ্দিনের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

এদিকে, ঢাবির অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। একইসঙ্গে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

ঢাবি উপাচার্য বলেন, অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ ছিলেন শিষ্টাচারবোধসম্পন্ন একজন বিদগ্ধ পণ্ডিত। মিষ্টভাষী ও সজ্জন এই শিক্ষাবিদ জনপ্রশাসন কর্মচারী ব্যবস্থাপনা বিষয়ে বিশেষজ্ঞ ছিলেন। দেশ-বিদেশে তাঁর অসংখ্য মৌলিক গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ প্রতিষ্ঠায় তিনি ছিলেন অন্যতম পুরোধা ব্যক্তিত্ব।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website