নটর ডেম কলেজের নামে ভর্তি কোচিং, সর্তক করলো কর্তৃপক্ষ - দৈনিকশিক্ষা

নটর ডেম কলেজের নামে ভর্তি কোচিং, সর্তক করলো কর্তৃপক্ষ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: দেশের খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠান নটর ডেম কলেজের নামে রাজধানীর বিভিন্ন এলাকায় ভর্তি কোচিং বাণিজ্য চলছে। বিষয়টি নজরে আসায় এসব চটকদার বিজ্ঞাপনের মায়াজালে পড়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানিয়ে সর্তক করেছে কলেজ কর্তৃপক্ষ।

শুক্রবার কলেজের ওয়েবসাইটে এ সংক্রান্ত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলেজে ভর্তির জন্য কলেজ কর্তৃপক্ষ বা শিক্ষকদের কোনো ভর্তি কোচিং পরিচালিত হয় না। আর এ কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আলাদাভাবে কোনো কোচিং-এরও প্রয়োজন হয় না। কিন্তু কলেজ ক্যাম্পাসের বাইরে বিশেষ করে আরামবাগ, ফকিরাপুল ও কমলাপুরসহ আশেপাশের বিভিন্ন স্থানে নটর ডেম কলেজের নাম ব্যবহার করে কোচিং বাণিজ্যের প্রতারণায় লিপ্ত রয়েছে একাধিক চক্র। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নটর ডেম কলেজের কোনো শিক্ষক অথবা প্রাক্তন শিক্ষক ভর্তি কোচিং-এর সঙ্গে সম্পৃক্ত নন। সম্প্রতি কলেজ ক্যাম্পাস সংলগ্ন আরামবাগ এলাকায় এসবি ভর্তি কোচিং সেন্টারের ব্যানার দেখা গেছে। এসব ব্যানারে লেখা, ‘নটর ডেম কলেজের প্রাক্তন শিক্ষক দ্বারা পরিচালিত’ কথাটি সর্বৈব মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। শুধু দিগ্বিদিক জ্ঞানশূন্য শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতারণার ফাঁদে ফেলতেই এমন অপকৌশলের আশ্রয় নিচ্ছে কিছু অসাধু চক্র। এসব ভর্তি কোচিংয়ে জড়িত কেউ কখনো এ কলেজে শিক্ষকতায় জড়িত ছিলেন না। তাই, নটর ডেম কলেজের পক্ষ থেকে সবাইকে এমন চটকদার বিজ্ঞাপনের মায়াজালে পড়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানানো হলো। 

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা - dainik shiksha ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ছাত্রলীগের মাধ্যমে শিক্ষামন্ত্রী কওমি মাদরাসার ঐতিহ্য নষ্ট করতে চান - dainik shiksha ছাত্রলীগের মাধ্যমে শিক্ষামন্ত্রী কওমি মাদরাসার ঐতিহ্য নষ্ট করতে চান ঈদে চার বিভাগে বেশি বৃষ্টিপাত হতে পারে - dainik shiksha ঈদে চার বিভাগে বেশি বৃষ্টিপাত হতে পারে সব সময় গাছ লাগানো আমাদের নীতি ছিলো: প্রধানমন্ত্রী - dainik shiksha সব সময় গাছ লাগানো আমাদের নীতি ছিলো: প্রধানমন্ত্রী কখনো বিদ্যালয়ে যায়নি তিন কোটি মানুষ - dainik shiksha কখনো বিদ্যালয়ে যায়নি তিন কোটি মানুষ বিসিএস ছেড়ে নন-ক্যাডারে যোগ দিলেন কর্মকর্তা - dainik shiksha বিসিএস ছেড়ে নন-ক্যাডারে যোগ দিলেন কর্মকর্তা ১৯ জন শিক্ষক বেতন পান না ৭ মাস ধরে - dainik shiksha ১৯ জন শিক্ষক বেতন পান না ৭ মাস ধরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0030920505523682