নতুন শিক্ষকদের এমপিও জটিলতা কাটছে - এমপিও - দৈনিকশিক্ষা

নতুন শিক্ষকদের এমপিও জটিলতা কাটছে

রুম্মান তূর্য |
তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশ পেয়েও যোগদান করতে না পারা বা এমপিওভুক্ত হতে না পারার জটিলতা কাটছে। এমন জটিলতায় আটকে পড়া শিক্ষকদের নতুনভাবে তাদের বাড়ির কাছের প্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এজন্য তিন শতাধিক শিক্ষকের খসড়া তালিকা প্রস্তুত করা হয়েছে। চতুর্থ গণবিজ্ঞপ্তির জন্য শূন্যপদের তালিকা অধিদপ্তরগুলো থেকে যাচাই হয়ে এলে নতুন সুপারিশ শুরু হবে। 
 
এনটিআরসিএর সংশ্লিষ্ট শাখার এক কর্মকর্তা দৈনিক আমাদের বার্তাকে বলেন, আমরা এমপিওভুক্তি ও যোগদান নিয়ে জটিলতায় পড়া তিনশ’ শিক্ষকের তালিকা প্রস্তুত করেছি। সেগুলো বোর্ড সভায় উপস্থাপন করবো। এসব প্রার্থীর জটিলতা নিরসন করা হবে। 
 
এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান দৈনিক আমাদের বার্তাকে বলেন, শূন্যপদের তথ্য যাচাই হয়ে এলে আমরা খসড়া তালিকা নিয়ে বোর্ড সভা করবো। এসব শূন্যপদ থেকে জটিলতায় পড়া প্রার্থীদের জন্য কিছু পদ সংরক্ষণ করা হবে। বোর্ড সভায় যাদের পক্ষে সিদ্ধান্ত হবে তাদেরকে আমরা বাড়ির কাছে নতুন সুপারিশ করবো। 
 
প্রসঙ্গত, ২০২১ খ্রিষ্টাব্দে ৩০ মার্চ শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সে অনুযায়ী আবেদন গ্রহণ করে সে বছরেরই ১৫ জুলাই ৩৮ হাজার ২৮৩ জন প্রার্থীকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রাথমিক নিয়োগ সুপারিশ করা হয়। যারা সুপারিশ পেয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করেছেন, তাদের কেউ কেউ পদ সংক্রান্ত জটিলতা, সরকারিকরণ, ভুল চাহিদা ইত্যাদি কারণে এমপিওভুক্ত হতে পারেননি বা কোনো শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করতে পারেননি। গত জুন মাসে তাদের তথ্য সংগ্রহ করে এনটিআরসিএ।

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

কর্মসূচির নামে মানুষের ওপর হামলা হলে ছাড়বো না - dainik shiksha কর্মসূচির নামে মানুষের ওপর হামলা হলে ছাড়বো না বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের - dainik shiksha বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বাণিজ্যের অভিযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বাণিজ্যের অভিযোগ ‘গুসি শান্তি’ পুরস্কার পেলেন শিক্ষামন্ত্রী - dainik shiksha ‘গুসি শান্তি’ পুরস্কার পেলেন শিক্ষামন্ত্রী স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি - dainik shiksha স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি দশ বছরেও ৩য় বর্ষে আছেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা - dainik shiksha দশ বছরেও ৩য় বর্ষে আছেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা please click here to view dainikshiksha website Execution time: 0.0063328742980957