নতুন শিক্ষাক্রম : কিন্ডারগার্টেন শিক্ষকদের প্রশিক্ষণের আওতায় আনার দাবি - স্কুল - দৈনিকশিক্ষা

নতুন শিক্ষাক্রম : কিন্ডারগার্টেন শিক্ষকদের প্রশিক্ষণের আওতায় আনার দাবি

নিজস্ব প্রতিবেদক |

নতুন শিক্ষাক্রমের সফলভাবে বাস্তবায়নে কিন্ডারগার্টেন শিক্ষকদের প্রশিক্ষণের আওতায় আনার দাবি জানিয়েছেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ। এ দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি দিয়েছেন তারা। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ দাবিতে স্মারকলিপি দিয়েছেন সংগঠনটির নেতারা।

পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক এম এ ছিদ্দিক মিয়া প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ স্মারকলিপি জমা দেন। এসময় পরিষদের উপদেষ্টা ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক বিভাগীয় উপপরিচালক (ঢাকা) ইন্দুভূষণ দেব, উপদেষ্টা খন্দকার মনিরুজ্জামান ও সিনিয়র যুগ্ম-সম্পাদক শেখ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে পরিষদের নেতারা বলেন, দেশের বেশিরভাগ অভিভাবক ও শিক্ষকেরা পরীক্ষা ব্যবস্থাসহ পাঠদানে অভ্যস্থ। তাদের সনাতনী দৃষ্টিভঙ্গি মুখস্থ নির্ভর শিক্ষা থেকে বের করার জন্য ২০২৩ খ্রিষ্টাব্দে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন করা হচ্ছে। নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। সরকার ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণের তোড়জোড় শুরু হলেও দেশের প্রায় ৪০হাজার কিন্ডারগার্টেনের শিক্ষকদের প্রশিক্ষণে বিষয়ে দৃশ্যমান অগ্রগতি নেই। যা শিক্ষা ব্যবস্থার অন্যতম চ্যালেঞ্জ। শিশুরা যেভাবে সরকারের দেয়া পাঠ্যপুস্তক, কোভিড টিকা পাচ্ছেন একইভাবে কিন্ডারগার্টেন শিক্ষকদের প্রশিক্ষণ ও সকল শিশুদের প্রজ্জ্বলিত ভবিষ্যতের জন্য মাইলফলক হয়ে থাকবে। 

তাই কিন্ডারগার্টেন শিক্ষকদের প্রশিক্ষণের আওতায় এনে বঙ্গবন্ধুর বৈষম্যহীন সোনার বাংলা ও তার আদর্শে সব শিশুর জন্য অভিন্ন শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার দাবি জানিয়েছেন পরিষদের নেতারা।

চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক - dainik shiksha চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা - dainik shiksha চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন - dainik shiksha প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় - dainik shiksha সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় - dainik shiksha শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় please click here to view dainikshiksha website Execution time: 0.0045919418334961