নতুন সুপারিশপ্রাপ্ত ১ হাজার ২৮৪ শিক্ষকের যোগদান ১৫ দিনের মধ্যে - কলেজ - দৈনিকশিক্ষা

নতুন সুপারিশপ্রাপ্ত ১ হাজার ২৮৪ শিক্ষকের যোগদান ১৫ দিনের মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

এনটিআরসিএর মাধ্যমে নিয়োগ সুপারিশ পেয়েও এমপিওবঞ্চিত ১ হাজার ২৮৪ শিক্ষককে নতুন করে শিক্ষক পদে নিয়োগ সুপারিশ করা হয়েছে। তাদের ১৫ কার্যদিবসের মধ্যে সুপারিশকৃত পদে যোগদান করার নির্দেশনা দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বুধবার (১৭ ফেব্রুয়ারি) এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

ভুল পদে সুপারিশ পাওয়ায় দীর্ঘদিন ধরে এই ১ হাজার ২৮৪ শিক্ষক এমপিওবঞ্চিত হচ্ছিলেন। তাদের স্থায়ী ঠিকানার কাছাকাছি কোন শিক্ষা প্রতিষ্ঠানে আগের সুপারিশের ধারাবাহিকতায় প্রতিস্থাপনের নির্দেশ দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। সে প্রেক্ষিতে বুধবার তাদের নতুন পদে নিয়োগ সুপারিশ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এমপিওবঞ্চিত ১ হাজার ২৮৪ শিক্ষককে নতুন করে শিক্ষক পদে নিয়োগ সুপারিশ করা হয়েছে। বুধবার প্রথম প্রহর থেকে প্রার্থীদের নিয়োগ সুপারিশ করে এসএমএস পাঠানো হচ্ছে। প্রার্থীদের ১৫ কার্যদিবসের মধ্যে সুপারিশকৃত প্রতিষ্ঠানে যোগদান করতে বলা হয়েছে। 

জানা গেছে, সুপারিশপ্রাপ্ত প্রার্থীদেরে এসএসএম করে জানিয়ে দেয়া হচ্ছে।  এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইট (http://ngi.teletalk.com.bd/) থেকে সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের তালিকা দেখা যাবে। প্রতিষ্ঠান প্রধানরা তাদের ইউজার আইডির ও পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশ প্রাপ্তদের তালিকা দেখতে পারবেন। প্রার্থীরা সুপারিশপত্র ডাউনলোড করে নিজ নিজ পদে যোগদান করতে পারবেন।

এর আগে গত ৯ জুন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এনটিআরসিএ দ্বিতীয় চক্রে নিয়োগ সুপারিশ করে এমপিওবঞ্চিতদের সুপারিশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। সভায়, প্যাটার্ন জটিলতায় অর্থাৎ ভুল পদে সুপারিশ পেয়েও যারা এমপিওবঞ্চিত হচ্ছিলেন তাদের আগের সুপারিশের ধারাবাহিকতায় নতুন করে নিয়োগ সুপারিশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

একই সভায় নবসৃষ্ট পদে নিয়োগ পাওয়া ও মহিলা কোটায় এমপিওবঞ্চিত শিক্ষকদের জটিলতা সমাধানের সিদ্ধান্ত হয়। নবৃসষ্ট পদ ও মহিলা কোটার জটিলতায় ভুক্তভোগীদের এমপিওভুক্তির কাজ ইতোমধ্যে শেষ হলেও প্যাটার্ন জটিলতায় ভুক্তভোগীদের সমস্যা সমাধানের বিষয়টি আইনি জটিলতার শঙ্কায় আটকে ছিল। অবশেষে এমপিও বঞ্চিত ১ হাজার ২৮৪ জন নিয়োগ সুপারিশ পেলেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - dainik shiksha মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী - dainik shiksha ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি - dainik shiksha করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি please click here to view dainikshiksha website