নভেম্বরের এমপিওতেই মাদরাসা শিক্ষকদের ৫ শতাংশ প্রবৃদ্ধি - দৈনিকশিক্ষা

নভেম্বরের এমপিওতেই মাদরাসা শিক্ষকদের ৫ শতাংশ প্রবৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের বেতনের সাথেই ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি যুক্ত করে দেয়া হবে। ইতিমধ্যে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে সংক্রান্ত আদেশ (জিও) জারি করা হয়েছে। হিসেব সংক্রান্ত ব্যাপারে মাদরাসা শিক্ষকদের নভেম্বর-২০১৮ মাসের অনুদানের চেক ব্যাংকে পাঠাতে কিছুটা বিলম্ব হতে পারে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে মাদরাসা অধিদপ্তর সূত্র। এমপিও চেক পেতে মাদরাসা শিক্ষকদের কয়েকদিন ধৈর্য ধরতে বলেছেন অধিদপ্তরের কর্মকর্তারা।

আরও পড়ুন: কারিগরি শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ব্যাংকে

অর্থ মন্ত্রণালয় থেকে প্রবৃদ্ধি সংক্রান্ত নির্দেশনা দিয়ে চিঠি বৃহস্পতিবার (২৯ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছে। চিঠিটি ইতিমধ্যে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো হয়েছে। এ সংক্রান্ত সরকারি আদেশ (জিও) জারি হয়েছে। হিসেবের কাজ শেষ হলে মাদরাসা শিক্ষক-কর্মচারীরা নভেম্বর মাসের বেতনের সাথে জুলাই থেকে ৫ শতাংশ প্রবৃদ্ধির টাকা পাবেন। শিক্ষা মন্ত্রণালয় এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তরের একাধিক সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে। 

অর্থ বিভাগের পাঠানো চিঠিতে বেসরকারি মাদরাসা শিক্ষকদের ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি  ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে। এ টাকা ‘বেসরকারি মাদরাসাসমূহের জন্য মঞ্জুরি’ খাতে বরাদ্দকৃত টাকা থেকে দেওয়া হবে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা।

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা দৈনিক শিক্ষাকে বলেন, তবে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে আদেশ জারি করতে হবে। আদেশ জারি হলে চলতি মাসের এমপিওর সাথেই মাদরাসার শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি যুক্ত করে দেয়া হবে।

গত ১৮ নভেম্বর এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বার্ষিক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার জন্য প্রয়োজনীয় বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে দেয়া এক চিঠিতে ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে বার্ষিক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও আগামী বৈশাখী থেকে বৈশাখী ভাতা দেয়ার আদেশ দেয়া হয়েছে।  

 

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় - dainik shiksha অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত হিটস্ট্রোকে সাতক্ষীরায় শিক্ষকের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে সাতক্ষীরায় শিক্ষকের মৃত্যু হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় - dainik shiksha হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে চাকরিতে আবেদনের বয়স ৩৫ করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ - dainik shiksha চাকরিতে আবেদনের বয়স ৩৫ করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ শিক্ষিকার উত্যক্তকারীকে ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ - dainik shiksha শিক্ষিকার উত্যক্তকারীকে ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ সর্বজনীন পেনশনে অন্তর্ভুক্তির প্রতিবাদে ঢাবি শিক্ষক সমিতির কর্মসূচি - dainik shiksha সর্বজনীন পেনশনে অন্তর্ভুক্তির প্রতিবাদে ঢাবি শিক্ষক সমিতির কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0097050666809082