নর্দান ও ইস্টার্ন আইডিয়াল কলেজের পাঠদান অনুমতি স্থগিত - কলেজ - দৈনিকশিক্ষা

নর্দান ও ইস্টার্ন আইডিয়াল কলেজের পাঠদান অনুমতি স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

দুইটি কলেজের শিক্ষার্থীদের টিসি নিয়ে অন্য প্রতিষ্ঠানে ভর্তির হওয়ার নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। কলেজ দুইটি হলো, রাজধানী মোহাম্মদপুরের নর্দান ইউনিভার্সিটি ল্যাবরেটরি কলেজ এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ইস্টার্ন আইডিয়াল কলেজ। ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে দুইটি কলেজের পাঠদানের অনুমতি স্থগিত করেছে ঢাকা শিক্ষা বোর্ড। গতকাল মঙ্গলবার (৮ জুন) বোর্ড থেকে এ নির্দেশনা দিয়ে কলেজ দুইটিতে চিঠি পাঠানো হয়েছে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

বোর্ড সূত্র জানা গেছে, মোহাম্মদপুরের নর্দান ইউনিভার্সিটি ল্যাবরেটরি কলেজটি ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে প্রাথমিক পাঠদানের অনুমতি পায়। প্রতিষ্ঠানটির স্বীকৃতির মেয়াদ শেষ হয় ২০১৬ খ্রিষ্টাব্দের ৩ জুন। আর কমিটির মেয়াদ শেষ হয় ২০২০ খ্রিষ্টাব্দের ৪ এপ্রিল। এছাড়া প্রতিষ্ঠানটির শিক্ষার্থী সংখ্যা ও পরীক্ষার ফল সন্তোষজনক নয়। 

আর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ইস্টার্ন আইডিয়াল কলেজ ২০০৯-১০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে প্রাথমিক পাঠদানের অনুমতি লাভ করে। পাঠদানের অনুমতি পাওয়ার শর্তের ৭টি পালনে ব্যার্থ হয়েছে কলেজটি।

এ প্রেক্ষিতে ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে কলেজ দুইটির পাঠদানের অনুমতি স্থগিত করা হয়েছে। আর কলেজ দুইটিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিধি মোতাবেক অন্য প্রতিষ্ঠানে কলেজ টিসি বা বোর্ড টিসির মাধ্যমে ভর্তির ব্যবস্থা করতে বলা হয়েছে কলেজ দুইটির অধ্যক্ষকে। একইসাথে পাঠদান স্থগিত থাকার সময় কলেজ দুইটিকে কোন সহযোগিতা না করতে বলা হয়েছে। 

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website