নানা আয়োজনে ইবি দিবস উদযাপন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

নানা আয়োজনে ইবি দিবস উদযাপন

ইবি প্রতিনিধি |

নানা আয়োজনে ৪৩তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপিত হয়েছে। সোমবার (২২ নভেম্বর) জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

এদিন বেলা ১১টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি, হল প্রাধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ছবি : সংগৃহীত

পতাকা উত্তোলন শেষে উপাচার্যের নেতৃত্বে পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ র‌্যালি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে মিলিত হয়।  

মঞ্চে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস পালন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এ দিন যেমন আনন্দের, তেমনি দায়িত্বেরও। এজন্য আমরা যার যার দায়িত্ব পালন করে যাবো। আমরা এ বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে বিশ্বমানের কাতারে নিয়ে যেতে চাই। দেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়ে রূপ দিতে চাই।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে, দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে ‘শিক্ষক ইনডেক্স’ নামে একটি অ্যাপস উদ্বোধন করা হয়। অ্যাপসটিতে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষকের সার্বিক পরিচয় উপস্থাপন করা হয়েছে।

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website