নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

ইবি প্রতিনিধি |

নানা আয়োজনে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ রোববার (২২ নভেম্বর) নানা আয়োজনে দিবসটি উদযাপিত হয়েছে। সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়।

নানা আয়োজনে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন । ছবি : ইবি প্রতিনিধি

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

নানা আয়োজনে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন। ছবি : ইবি প্রতিনিধি

পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৪২টি ফলজ ও ওষধি বৃক্ষরোপন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া যোহরের নামাজের পর কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি ও সার্বিক মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সন্ধ্যা ৬টায় অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এদিকে দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ১১টায় অনুষদ ভবন থেকে আনন্দ র‌্যালি বের করে জিয়া পরিষদ বিশ্ববিদ্যালয় শাখা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তরের পাদদেশে মিলিত হয়। এসময় পরিষদের সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইদ্রিস আলীসহ পরিষদের অন্যান্য নেতাকর্মী ও শাখা ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করে পরিষদের নেতা-কর্মীরা।

প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website