নানা নাটকীয়তার পর নন্দীগ্রামে মমতার হার, জয় শুভেন্দুর - বিবিধ - দৈনিকশিক্ষা

নানা নাটকীয়তার পর নন্দীগ্রামে মমতার হার, জয় শুভেন্দুর

দৈনিকশিক্ষা ডেস্ক |

নন্দীগ্রামে ভোটগণনা নিয়ে চরম বিভ্রান্তি ও নাটকীয়তার পর জয়ী ঘোষণা করা হয়েছে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে। এর আগে মমতা বন্দোপাধ্যায়ই জিতেছেন নন্দীগ্রামে এমনটাই প্রচার হচ্ছিল ভারতীয় গণমাধ্যমে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

১৭ রাউন্ড ভোটগণনার পর তৃণমূল নেত্রীই জয়ী হয়েছেন এমন খবর প্রকাশ করে সংবাদ মাধ্যম এএনআই। কিন্তু সন্ধ্যা পার হতেই বদলে যায় হিসেব। মমতার প্রতিদ্বন্দ্বী শুভেন্দু অধিকারী জয় পেয়েছেন বলে ঘোষণা করে নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গের গণমাধ্যমের খবরে বলা হয়, এসময় সার্ভারে সমস্যার কারণে সঠিক তথ্য পেতে ঝামেলা হচ্ছিল বলে জানানো হয়েছে। শুভেন্দু নিজেকে বিজয়ী ঘোষণা করে জানান, ১৬২২ ভোটে তিনি জিতেছেন। এই ঘোষণার পর নন্দীগ্রামে পরাজয় মেনে নিয়ে বক্তব্য দেন মমতা।

তবে তিনি আদালতে যাবেন এমন ঘোষণাও দিয়েছেন। এর আগে বিভ্রান্তির কারণে কিছুক্ষণ ভোট গণনা বন্ধ ছিল নন্দীগ্রামে। রাজ্যের প্রধান নির্বাচনী কর্মকর্তা আরিজ আফতাব জানিয়েছিলেন, রিটার্নিং অফিসার ভোট পুনরায় গণনা হবে কিনা সে সিদ্ধান্ত নেবেন। তবে শেষ পর্যন্ত শুভেন্দুই জয়ী হয়েছে বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর আগে হেরে যাওয়ার খবর পেয়ে সাংবাদিক সম্মেলনে মমতা বলেছিলেন, নন্দীগ্রাম যা রায় দেবে, মাথা পেতে নেব।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

নিজে হারলেও দলের জয়ের জন্য বাংলার মানুষকে কৃতজ্ঞতা জানিয়েছেন মমতা। তিনি বলেন, বাংলার জয়ের জন্য সকলকে অভিনন্দন। বাংলার জয়, মানুষের জয়। বাংলা আজ ভারতকে বাঁচিয়েছে। তবে তখনই আদালতে যাওয়ার ঘোষণাও দেন তিনি। মমতা বলেন, আমার কাছে অভিযোগ রয়েছে, রায় ঘোষণার পর কারচুপি হয়েছে। এদিকে, বিজেপির আই টি সেলের প্রধান অমিত মালব্য বলেছেন, নির্বাচনে হেরে মমতা বন্দোপাধ্যায়ের মুখ্যমন্ত্রী হওয়ার কোনো অধিকার নেই। পশ্চিমবঙ্গের গণমাধ্যমগুলো জানিয়েছে, সার্ভারের ত্রুটির জেরে দুপুরে এমনিতেই চল্লিশ মিনিট ভোটগণনা বন্ধ ছিল সেখানে। এরপরই শুভেন্দু জয়ী হয়েছেন বলে জানানো হয়।

শেষমেশ সন্ধ্যা ৭টার পরে রিটার্নিং অফিসার জানায়, নন্দীগ্রামে ১ লক্ষ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু। তৃমমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ১ লক্ষ ৭ হাজার ৯৩৭ ভোট। সংযুক্ত মোর্চা সমর্থিত মিনাক্ষী মুখোপাধ্যায় ৬ হাজার ১৯৮ ভোট পেয়েছেন।

 

কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক - dainik shiksha প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে - dainik shiksha দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ - dainik shiksha ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website