নারী উদ্যোক্তাকে যৌন হয়রানি, ইউপি চেয়ারম্যান বরখাস্ত - বিবিধ - দৈনিকশিক্ষা

নারী উদ্যোক্তাকে যৌন হয়রানি, ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ রানাকে এক নারী উদ্যোক্তাকে যৌন হয়রানির অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপন তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

উপসচিব মোহাম্মদ সাঈদ-উর-রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, নওগাঁ জেলার বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়ন

পরিষদের চেয়ারম্যান মাসুদ রানার বিরুদ্ধে একই ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাকে যৌন হয়রানি এবং অনৈতিক প্রস্তাবের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯- এর ৩৪ (ঘ) ধারা অনুযায়ী নওগাঁর জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন। চেয়ারম্যান মাসুদ রানার অপরাধ ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) (ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় একই আইনের ধারা ৩৪ (১) অনুযায়ী তাকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

জানতে চাইলে ওই নারী উদ্যোক্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, পরিষদে কাজ করতে বিভিন্ন সময়ে চেয়ারম্যান মাসুদ রানা আমাকে কুপ্রস্তাবসহ যৌন হয়রানি করতেন। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে এক পর্যায়ে আমি উপজেলা নির্বাহী অফিসার, নওগাঁ জেলা প্রশাসকসহ স্থানীয় সরকার মন্ত্রণালয় বিভাগে লিখিত অভিযোগ দেই। সে অভিযোগের প্রেক্ষিতে তদন্ত হয়। তদন্তকারীরা যৌন হয়রানির অভিযোগের সত্যতা পান। তাকে সাময়িক বরখাস্ত করায় আমি সন্তুষ্ট নয়। তাকে চূড়ান্তভাবে বরখাস্ত করলেই আমি সন্তুষ্ট হবো।

সদ্য বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান মাসুদ রানা দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, এ বিষয়ে আমি কোনও চিঠি পাইনি। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে বলেও তিনি দাবি করেন।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি - dainik shiksha ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস - dainik shiksha ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস পৌনে দুই লাখ জিপিএ-৫ - dainik shiksha পৌনে দুই লাখ জিপিএ-৫ এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ - dainik shiksha এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ - dainik shiksha আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ - dainik shiksha শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ please click here to view dainikshiksha website Execution time: 0.0030701160430908