নার্সিং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

নার্সিং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |

পরীক্ষা কেমন হয়েছে? প্রশ্নপত্র কেমন ছিল? পরীক্ষার হল থেকে বেরিয়ে আসতেই মেয়েকে জিজ্ঞাসা করলেন রাজধানীর মিরপুরের বাসিন্দা আবদুস সালাম দম্পতি। মেয়েও হাসিমুখে জবাব দিল, খুবই ভালো পরীক্ষা হয়েছে, প্রশ্ন সহজ।

এ কথোপকথন আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবন কেন্দ্রে নার্সিং ভর্তি পরীক্ষা দিয়ে বেরিয়ে আসা এক পরীক্ষ‌ার্থী ও বাইরে অপেক্ষমান তার বাবা-মায়ের।

দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের অধীনে পরিচালিত নার্সিং অ্যান্ড মিডওয়াইফারির বিভিন্ন কোর্সের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দেশের ৮টি বিভাগীয় শহরের ২৯টি ভেন্যুতে একযোগে বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের (২০১৯-২০ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে এ পরীক্ষা নেয়া হয়।

এবারের ভর্তি পরীক্ষায় সরকারি ও বেসরকারি সকল নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের সর্বমোট ১৮ হাজার ৬১৫টি আসনের বিপরীতে ৫৮ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করে। সর্বমোট পরীক্ষার্থীর মধ্যে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারিতে ৩৬ হাজার, বিএসসি নার্সিং এ ১৬ হাজার এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারিতে ৬ হাজার ২০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। গত বছর বিভিন্ন কোর্সে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫২ হাজার।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0039141178131104