নাসার প্রযুক্তিতে সেরে উঠছেন নেইমার - দৈনিকশিক্ষা

নাসার প্রযুক্তিতে সেরে উঠছেন নেইমার

দৈনিকশিক্ষা ডেস্ক |

সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ের পরেও স্বস্তিতে নেই ব্রাজিল শিবির। ইনজুরির কারণে দলের সেরা তারকা নেইমারই যে মাঠের বাইরে। দানিলো, লুকাস পাকুয়েতাও ইনজুরিতে। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার এক প্রতিবেদনে বলা হয়েছে, নেইমারকে দ্রুত সাড়িয়ে তুলতে নাসার প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

সার্বিয়ার ম্যাচেই কড়া ট্যাকলের শিকার হয়ে ডান পায়ের গোড়ালি মচকে গেছে নেইমারের। গ্রুপ পর্বে ব্রাজিলের বাকি দুই ম্যাচে নেইমারের খেলার সম্ভবনা নেই বললেই চলে। আজ সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ব্রাজিল দলের চিকিৎসকরা নিশ্চিত করেছেন এই ম্যাচে নেইমারের খেলার কোনো সম্ভবনা নেই। ব্রাজিলিয়ান গণমাধ্যমের খবর, ক্যামেরুনের বিপক্ষে গ্রুপের অপর ম্যাচেও ব্রাজিলিয়ান সুপারস্টারের খেলার সম্ভবনা নেই বললেই চলে।  

তবে নক-আউট পর্বের ম্যাচে নেইমারকে ফিরে পেতে মরিয়া ব্রাজিল। সে জন্য নেইমার নিজে এবং ব্রাজিল দলের চিকিৎসকরা সব চেষ্টাই করছেন। মার্কার প্রতিবেদনে নেইমারের ইনজুরি সাড়তে নাসার প্রযুক্তি ব্যবহারের বিষয়টি উঠে এসেছে।

নাসার এই প্রযুক্তির নাম 'কমপ্রেশন বুট'। এটি দ্রুত পায়ের চোট সেরে ওঠার জন্য ব্যবহার করা হয়। এই বুটে রয়েছে তিনটি ভিন্ন ম্যাসেজ প্রক্রিয়া–পায়ের রক্ত সঞ্চালন সক্রিয় করে এবং মাংসপেশির ফোলা ও ব্যথা কমায়, পেশির ওপর চাপ থাকার ক্লান্তি কমায়, জমে থাকা ল্যাকটিক অ্যাসিড ও নরম টিস্যুর ব্যাধি দূর করে এবং হাড়ের সমস্যা সারিয়ে তোলে।

এই চোট নিয়ে নেইমার আগেই ইনস্টাগ্রামে বলেছেন, 'জাতীয় দলের জার্সি পরে আমি যে গর্ব অনুভব করি, তা ভাষায় প্রকাশ করতে পারব না। সৃষ্টিকর্তা আমাকে আরও একবার জন্ম নেওয়ার সুযোগ দিলে ব্রাজিলেই জন্ম নিতে চাইতাম..এখন আমার ক্যারিয়ারে অন্যতম কঠিন সময়। বিশ্বকাপে আবারও চোটে পড়েছি। তবে ফেরার ব্যাপারে আমি নিশ্চিত। দেশের মানুষকে ও দেশকে সাহায্য করতে আমি সবকিছুই করব।'

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037839412689209