নাসিমকে নিয়ে কটূক্তি করা রাবি শিক্ষক জাহেদ গ্রেফতার - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

নাসিমকে নিয়ে কটূক্তি করা রাবি শিক্ষক জাহেদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে ‘কটুক্তি’ করার অভিযোগে দায়ের করা মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কাজী জাহিদুরকে গ্রেফতার করেছে মতিহার থানার পুলিশ। বুধবার রাতে তাকে গ্রেফতার করা হয়। একজন আইনজীবীর দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

 

এর আগে  মোহাম্মদ নাসিমকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার দায়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মুনিরাকে গ্রেফতার করে পুলিশ। তাকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিনি এখন জেলা হাজতে  আছেন।  সিরাজম মুনিরা ও কাজী জাহিদ দুজনেই গত ৭/৮ বছরে বিশ্ববিদ্যালয়ে চাকরি পেয়েছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়েও একজন সম্মানিত রাজনীতিবিদকে নিয়ে এমন কটুক্তি করার রুচিশীল মানুষের কাছে হাসির পাত্রে পরিণত হয়েছেন এই শিক্ষকরা। 

কাজী জাহিদুর নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক ও আওয়ামী লীগের প্রাথমিক সদস্য ছিলেন। গতকাল তাকে সেই পদ থেকেও বহিষ্কার করা হয়েছে। 

কাজী জাহিদুর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক। নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের তথ্য জানা যায়। 

বহিষ্কার করা বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের সুউজ্জ্বল নক্ষত্র জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য উত্তরসূরী, আওয়ামী লীগের দুর্দিনে রাজপথের অন্যতম সাহসী সেনাপতি, ১৪ দলের মুখপাত্র সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমসহ একাধিক ত্যাগী ও সিনিয়র নেতৃবৃন্দের নামে দুরভিসন্ধিমূলকভাবে কল্পনাপ্রসূত, কুরুচিপূর্ণ ও মিথ্যা-বানোয়াট কটুক্তি ও মন্তব্য করায় নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক কাজী জাহিদুর রহমানকে দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলাবিধি মোতাবেক সকল দায়িত্ব ও প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হলো।

সেখানে উল্লেখ করা হয়, এখন থেকে কাজী জাহিদুর রহমানের ব্যক্তিগত কোনো কর্মকাণ্ড বা মন্তব্যের দায়ভার বাংলাদেশ আওয়ামী লীগ কোনোক্রমে গ্রহণ করবে না। ্

এর আগে শিক্ষক জাহিদুর রহমানের শাস্তির দাবিতে রাবি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানকে স্মারকলিপি দেয় বিশ্বদিব্যালয় শাখা ছাত্রলীগের নেতারা। সোমবার (১৫ জুন) বিকেলে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু এ স্মারকলিপি প্রদান করে।

যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী - dainik shiksha যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা - dainik shiksha সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা - dainik shiksha সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন - dainik shiksha চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই please click here to view dainikshiksha website