নিউগিনিতে ছাত্র আন্দোলনে পুলিশের গুলি, নিহত এক - বিবিধ - Dainikshiksha

নিউগিনিতে ছাত্র আন্দোলনে পুলিশের গুলি, নিহত এক

দৈনিকি শিক্ষা ডেস্ক |

পাপুয়া নিউগিনিতে প্রধানমন্ত্রী পিটার ও’নেইলের বিরুদ্ধে ছাত্রদের আন্দোলনে গুলি চালিয়েছে দেশটির পুলিশ। এ ঘটনায় কমপক্ষে একজন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

 বিবিসি প্রতিবেদনে বলা হয়, নিজেদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে রাজধানী পোর্ট মোরেসবিতে অবস্থিত পার্লামেন্টের দিকে অগ্রসর হয় ছাত্ররা। প্রধানমন্ত্রীর দুর্নীতির দায়ে পদত্যাগের দাবিতে এই আন্দোলন চলছে। অবশ্য শুরু থেকেই দুর্নীতির বিষয়টি অস্বীকার করে আসছেন পিটার।

বিবিসি স্থানীয় একটি ভিডিও ফুটেজ দেখে জানায়, ক্যাম্পাসে গুলি ও টিয়ার গ্যাস ছোড়া হলে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় প্রচুর মানুষ সেখানে ছিল।

পোর্ট মোরেসবির এক মেডিকেল কর্মকর্তা রয়টার্সকে জানায়, গুরুতর আহত অবস্থায় ১০ জন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও আহত বেশ কিছু শিক্ষার্থীকে সেখান থেকে নিয়ে যাওয়ার ছবি দেখা যায়।

মাধ্যমিক শিক্ষার্থীদের ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha মাধ্যমিক শিক্ষার্থীদের ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল দিবস পালনের নির্দেশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল দিবস পালনের নির্দেশ আগামী সপ্তাহ থেকে তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে দুদিন ক্লাস - dainik shiksha আগামী সপ্তাহ থেকে তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে দুদিন ক্লাস বোর্ড চেয়ারম্যানের সঙ্গে কর্মচারীর অশালীন আচরণ, শোকজ - dainik shiksha বোর্ড চেয়ারম্যানের সঙ্গে কর্মচারীর অশালীন আচরণ, শোকজ ১৭ অক্টোবর থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু - dainik shiksha ১৭ অক্টোবর থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু প্রশিক্ষণ ভাতা পাচ্ছেন ২১ হাজার শিক্ষক - dainik shiksha প্রশিক্ষণ ভাতা পাচ্ছেন ২১ হাজার শিক্ষক কবে কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা - dainik shiksha কবে কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শিক্ষকের ‘ঠ্যাং কেটে দেওয়ার’ হুমকি প্রধান শিক্ষকের কক্ষে - dainik shiksha শিক্ষকের ‘ঠ্যাং কেটে দেওয়ার’ হুমকি প্রধান শিক্ষকের কক্ষে শ্রেণিকক্ষ দখল করে প্রধান শিক্ষকের বসবাস - dainik shiksha শ্রেণিকক্ষ দখল করে প্রধান শিক্ষকের বসবাস please click here to view dainikshiksha website