নিয়ম না মানায় ঈদের অতিথিদের ৩৭ লাখ টাকা জরিমানা - বিবিধ - দৈনিকশিক্ষা

নিয়ম না মানায় ঈদের অতিথিদের ৩৭ লাখ টাকা জরিমানা

দৈনিকশিক্ষা ডেস্ক |
করোনাভাইরাস এর সংক্রমণ রোধে সারা বিশ্বে চলছে অঘোষিত লকডাউন যদিও অস্ট্রেলিয়ায় এ ভাইরাস সংক্রমণের হার কম হওয়ায় বিধি-নিষেধ কিছুটা শিথিল করা হয়েছে। বাড়িতে ৫ জন অতিথি আপ্যায়নের অনুমোদন থাকলেও একই বাড়িতে ৩৭ জন অবস্থান করায় সিডনিতে এক প্রবাসী বাংলাদেশি পরিবারকে ৩৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
স্থানীয় কয়েকজন বাংলাদেশি ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি জানিয়েছেন। জানা গেছে, করোনার বিধি নিষেধ শিথিল করে অস্ট্রেলিয়ায় এখনও বাড়িতে ৫ জন পর্যন্ত অতিথি অনুমোদন করা হয়। বাড়ির লোকজন মিলে ১০ জন পর্যন্ত গ্রহণযোগ্য। কিন্তু ঈদে এক বাংলাদেশির বাড়িতে গিয়ে মোট চব্বিশজন অতিথি একসঙ্গে অবস্থান করছিলেন। বাড়ির বাইরে গাড়ির সমাবেশ, শব্দ থেকে প্রতিবেশীর অভিযোগের ভিত্তিতে পুলিশ গিয়ে আয়োজক পরিবারকে ২৪ হাজার ডলার জরিমানা করে। এরপর সেই ২৪ জনের প্রত্যেককে ১ হাজার ৬০০ ডলার করে জরিমানা করা হয়েছে মোট ৩৮ হাজার ৪০০ ডলার।
 
আইন ভঙ্গ করায় ঈদের দিন এক বাংলাদেশির বাড়ি থেকে ৬২ হাজার ৪০০ ডলার জরিমানা আদায় করেছে সেখানকার সরকার। বাংলাদেশি টাকায় তা ৩৭ লাখ ৪৪ হাজার টাকা! স্থানীয়রা এসব তথ্য জানিয়ে নিজেদের ফেসবুক স্ট্যাটাসে বলেন, ঈদের দিন থেকেই এ ব্যাপারে সিডনির প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের মধ্যে ফিসফাস শোনা যাচ্ছিল। কিন্তু জরিমানা প্রাপ্তদের কেউ তা শরমে স্বীকার করছেননা। অস্ট্রেলিয়ায় এমন জরিমানার মূল বার্তা হলো এমন ভুল বা অপরাধ যাতে সংশ্লিষ্টরা দ্বিতীয়বার না করেন।
 
যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী - dainik shiksha যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা - dainik shiksha সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা - dainik shiksha সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন - dainik shiksha চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই please click here to view dainikshiksha website