নূরুল হকের কবিতার বই ‘প্রেমের পুষ্পাঞ্জলি’ - দৈনিকশিক্ষা

নূরুল হকের কবিতার বই ‘প্রেমের পুষ্পাঞ্জলি’

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

 ইডেন মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নূরুল হকের কবিতার বই ‘প্রেমের পুষ্পাঞ্জলি’ পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায়। মেঘদূত, স্টল নং: ২৮৪। এছাড়া রকমারি ডট কম-এ । মূল্য: ২০০ টাকা। শুধুমাত্র বইমেলার ২০ শতাংশ ছাড়।

 

নূরুল হকের পুরো নাম মোহাম্মদ নূরুল হক। জন্ম৩০ সেপ্টেম্বর ১৯৭৩ খ্রিস্টাব্দ, নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলাধীন সাতুর গ্রামে। মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৯ সনে এস.এস.সি ও আনন্দ মোহন কলেজ থেকে ১৯৯১ সনে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৪ সনে ইংরেজি বিভাগ থেকে অনার্স ও ১৯৯৫ খ্রিষ্টাব্দে মাস্টার্স ডিগ্রি অর্জনের পর ব্যাংকার হিসেবে কর্মজীবন শুরু করেন। ব্যাংকিং পেশা ছেড়ে তিনি শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজে, ঢাকায় শিক্ষকতা শুরু করেন।

পরবর্তীতে বাংলাদেশ সিভিল সার্ভিসের কর্মকর্তা হিসেবে শিক্ষা ক্যাডারে যোগদান করেন। শিক্ষা ক্যাডারের কর্মকর্তা হিসেবে ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ ও কৰি নজরুল সরকারি কলেজে অধ্যাপনা করেন। বর্তমানে তিনি ইডেন মহিলা কলেজে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। নূরুল হক বন্ধুমহলে টি-টুয়েন্টি সিরিজের কবি হিসেবে পরিচিত। তিনি মূলত সমসাময়িক ভালোবাসার বিভিন্ন দিক নিয়ে লেখালেখি করেন।

‘প্রেমের পুষ্পাঞ্জলি’ তার প্রথম কাব্যগ্রস্থ যার নামকরণ করেন কবি কাজী শাহজাহান।

প্রচ্ছদ করেছেন হোসেন মাহমুদ আরিফ। 

স্মরণশক্তিকে মেধা বলার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে - dainik shiksha স্মরণশক্তিকে মেধা বলার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ হতে পারে কাল - dainik shiksha প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ হতে পারে কাল চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল - dainik shiksha চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল বিদেশ নির্ভরতা কমাতে মানসম্মত উচ্চশিক্ষার তাগিদ ইউজিসির - dainik shiksha বিদেশ নির্ভরতা কমাতে মানসম্মত উচ্চশিক্ষার তাগিদ ইউজিসির এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে বদলি প্রত্যাশী শিক্ষকদের কষ্ট - dainik shiksha বদলি প্রত্যাশী শিক্ষকদের কষ্ট একাদশে ভর্তি আবেদন ২৬ মে থেকে ১১ জুন - dainik shiksha একাদশে ভর্তি আবেদন ২৬ মে থেকে ১১ জুন কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.010921955108643