নৈতিকতার শিক্ষাই পারে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে: হুইপ - বিবিধ - দৈনিকশিক্ষা

নৈতিকতার শিক্ষাই পারে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে: হুইপ

দিনাজপুর প্রতিনিধি |

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, শিক্ষার পাশাপাশি আমাদের শিক্ষার্থীদের নীতি নৈতিকতা ও মূল্যবোধ বিষয়ে জ্ঞান দিতে হবে। আধুনিক জ্ঞান-বিজ্ঞান ও নৈতিকতার শিক্ষাই পারে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে। নৈতিকতা ও মূল্যবোধ না থাকলে শিক্ষার্থীরা কখনও ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে পারবে না। প্রত্যেকেরই এমন কাজ করা উচিত যাতে মৃত্যুর পরও ভালো কাজের মধ্যে দিয়ে অনেক দিন বেঁচে থাকতে পারে।

আজ শনিবার (২৮ নভেম্বর) হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও প্রধান ফটকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একটা সুন্দর দেশ গড়ার জন্য একসঙ্গে কাজ করতে চাই। আমি আপনাদের সহযোগিতা ও ভালোবাসা চাই। আপনাদের ভালোবাসা সহযোগিতা ও পরামর্শ নিয়ে দিনাজপুরকে আধুনিক ও সুন্দর শহরে রূপান্তর করতে চাই।

দিনাজপুর হাবিপ্রবির সাবেক উপাচার্য ও কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি প্রফেসর রুহুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী, প্রকৌশলী আকরাম হোসেন প্রমুখ।

একইদিন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ সময় উপস্থিত ছিলেন মেডিক্যাল কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. সৈয়দ নাদির হোসেন, পরিচালক ডা. নির্মল চন্দ্র দাস, দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস, অতিরিক্ত জেলা প্রশাসক আবু সালেহ মাহফুজুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার প্রমুখ। 

শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত - dainik shiksha শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত এমপিওভুক্ত হতে পারলো না ১৭ বিএম কলেজ - dainik shiksha এমপিওভুক্ত হতে পারলো না ১৭ বিএম কলেজ পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত - dainik shiksha পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত জেডিসির সনদ পেতে অনলাইনে ফরম পূরণ যেভাবে - dainik shiksha জেডিসির সনদ পেতে অনলাইনে ফরম পূরণ যেভাবে অস্তিত্বহীন মাদরাসায় প্রতিবছর যাচ্ছে সরকারি বই - dainik shiksha অস্তিত্বহীন মাদরাসায় প্রতিবছর যাচ্ছে সরকারি বই জেএসসির সার্টিফিকেট পেতে ফরম পূরণ যেভাবে - dainik shiksha জেএসসির সার্টিফিকেট পেতে ফরম পূরণ যেভাবে তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি - dainik shiksha তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি এক সেমিস্টার শেষ হতে তিন বছর পার - dainik shiksha এক সেমিস্টার শেষ হতে তিন বছর পার টিউশন ফি নিতে পারবে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha টিউশন ফি নিতে পারবে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়-গ্রুপ পরিবর্তন ও ভর্তি বাতিলের সুযোগ ১০ এপ্রিল পর্যন্ত - dainik shiksha একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়-গ্রুপ পরিবর্তন ও ভর্তি বাতিলের সুযোগ ১০ এপ্রিল পর্যন্ত ৩০ জানুয়ারি পর্যন্ত সব মাদরাসা বন্ধের আদেশ জারি - dainik shiksha ৩০ জানুয়ারি পর্যন্ত সব মাদরাসা বন্ধের আদেশ জারি please click here to view dainikshiksha website