নৌকা পাচ্ছে বাঁশের ভেলায় চড়ে স্কুলে যাওয়া সেই শিক্ষার্থীরা - স্কুল - দৈনিকশিক্ষা

নৌকা পাচ্ছে বাঁশের ভেলায় চড়ে স্কুলে যাওয়া সেই শিক্ষার্থীরা

খাগড়াছড়ি প্রতিনিধি |

পানছড়ি উপজেলার প্রদীপপাড়া, কানুনগোপাড়া এলাকা দিয়ে বয়ে যাওয়া চেংগী নদী পারাপারে নৌকা প্রদান করবেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব ও ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো: নাজির হোসেন এই বিষয়টি নিশ্চিত করেন।

তারা জানান, "চেংগীর একমাত্র নৌকাটি ভেসে গেছে, পানছড়িতে শিক্ষার্থীদের ঝুকিপূর্ণ পারাপার” প্রকাশিত খবরটি দৃষ্টিগোচরে আসায় ২৯৮ নং খাগড়াছড়ি আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে সহসাই নৌকা প্রদান করা হবে।

নৌকা পেলে প্রদীপপাড়া, কানুনগোপাড়া, হরি গোপালপাড়া, চিত্তররঞ্জন কার্বারী পাড়া, দীনবন্ধু পাড়া, যৌথখামার, বেঙাপাড়া, সিন্ধুকার্বারীপাড়া ও সাঁওতালপাড়া এলাকার শিক্ষার্থী ও শত শত লোকের চলাচলের আর সমস্যা থাকবে না।

কভিড-১৯ এর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দীর্ঘ প্রায় আঠার মাস পর বিদ্যালয়মুখী শিক্ষার্থীরা বাঁশের ভেলায় চড়ে ঝুকিপূর্ণ পারাপারের দৃশ্যটি ছিল মর্মান্তিক। এলাকার স্বপন চাকমা বাঁশের ভেলায় রশি বেঁধে টেনে কোন রকম পার করলেও কেউ কেউ ভয়ে আর বিদ্যালয়ে না আসার কথা জানায়। এই ঘাঁট দিয়েই বড় পানছড়ি উত্তর, কানুনগো পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়, সরকারী মডেল উচ্চ বিদ্যালয় ও টেকনিক্যালে পড়া শতাধিক শিক্ষার্থীসহ স্থানীয় জনগনের পারাপারের একমাত্র মাধ্যম।

ছবি : সংগ্রহীত

এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার এই মহতী উদ্দ্যেগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী, শিক্ষার্থী ও শিক্ষকরা।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website