পঞ্চম গণবিজ্ঞপ্তি : ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু - দৈনিকশিক্ষা

পঞ্চম গণবিজ্ঞপ্তি : ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ পাওয়া শিক্ষকদের অনলাইনে পুলিশ ভেরিফিকেশন (ভি-রোল) ফরম পূরণের কার্যক্রম শুরু হয়েছে। 

প্রার্থীদের আগামী ২৪ জুলাইয়ের মধ্যে প্রার্থীদের ভি-রোল ফরম পূরণ করতে হবে। 

বুধবার (১০ জুলাই) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানিয়েছে, বুধবার থেকে প্রাথমিক সুপারিশ পাওয়া প্রার্থীদের ভি-রোল ফরম পূরণের এসএমএস পাঠানো শুরু করেছে টেলিটক বাংলাদেশ লিমিটেড। 

জানা যায়, পুলিশ বা সিকিউরিটি ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) অনলাইনে পূরণ করে দাখিল করতে হবে। 

এ জন্য প্রত্যেক প্রার্থীকে https://scs.ssd.gov.bd/job-security-লগইন লিংকে ক্লিক করে টেলিটক বিডি লি. নির্বাচিত প্রার্থীর মোবাইলে এসএমএস-এর মাধ্যমে পাঠানো ভি-রোল সংক্রান্ত User ID ও Password ব্যবহার করে Online Security Clearence System-এ প্রবেশ করে ফরম পূরণ করা যাবে। 

অথবা এনটিআরসিএ-এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ৫ম গণবিজ্ঞপ্তি-২০২৪ নামক সেবা বক্সের অনলাইন পুলিশ ভেরিফিকেশন লগইন মেনুতে ক্লিক করে ফরম পূরণ করা যাবে।

পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) কোনক্রমেই হাতে-হাতে, ডাকযোগে, কুরিয়ার সার্ভিসে কিংবা ই-মেইলে গ্রহণ করা হবে না। 

অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) পূরণ নির্দেশিকা ৫ম গণবিজ্ঞপ্তি-২০২৪ নামক সেবা বক্সে পাওয়া যাবে। 

ভি-রোল ফরম পূরণের জন্য প্রার্থীকে দেয়া আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন লগইন করার পর যে ওয়েবপেইজ আসবে তার বামপাশে Dashboard-এর নিচে Job Security Clearance-এ ক্লিক করার পর তার নিচে Job Security Clearance-এ পুনরায় ক্লিক করতে হবে। Job Security Clearance-এ ক্লিক করার পর যে  ওয়েবপেইজ আসবে তার ডানপাশের কর্নারে +New Application এ ক্লিক করলে ‘নিরাপত্তা ছাড়পত্রের জন্য আবেদন’ নামে একটি ফরম আসবে। এই ফরমটির সব ঘর (Field) যথাযথভাবে পূরণ করতে হবে।

ফরমটি ৫ (পাঁচ) ধাপে পূরণ করতে হবে। 

১ম ধাপে প্রাথমিক তথ্য, ২য় ধাপে ঠিকানার তথ্য, ৩য় ধাপে শিক্ষাগত যোগ্যতা, ৪র্থ ধাপে অভিজ্ঞতা/অন্যান্য এবং ৫ম ধাপে ঘোষণা রয়েছে।

প্রত্যেক ধাপ পূরণ করার পর ফরমের নিচে বাম কর্নারে ‘সংরক্ষণ’ বাটনে ক্লিক করে পরবর্তী ধাপে যেতে হবে।

পরে ফরমটি নির্ভুলভাবে পূরণ করে আগামী ২৪ জুলাইয়ের মধ্যে অনলাইনে দাখিল করার জন্য বলা হয়েছে। নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত পদ্ধতিতে অনলাইনে কোনো প্রার্থী ভি-রোল ফরম দাখিল না করলে সংশ্লিষ্ট প্রার্থীকে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না।

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য নির্দেশনাগুলো তুলে ধরা হলো।

 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষকদের সর্বজনীন পেনশন স্কিম চালু হবে আগামী বছর: কাদের - dainik shiksha শিক্ষকদের সর্বজনীন পেনশন স্কিম চালু হবে আগামী বছর: কাদের কোটা আন্দোলনকারীদের গণপদযাত্রা কাল - dainik shiksha কোটা আন্দোলনকারীদের গণপদযাত্রা কাল গাইড বই তৈরি চক্র নতুন কারিকুলামের বিরোধিতা করছে: মহাপরিচালক - dainik shiksha গাইড বই তৈরি চক্র নতুন কারিকুলামের বিরোধিতা করছে: মহাপরিচালক ‘মুক্তিযোদ্ধাদের কোটার দরকার নেই, তাদের সন্তানরাও কোটার বাইরে চলে গেছেন’ - dainik shiksha ‘মুক্তিযোদ্ধাদের কোটার দরকার নেই, তাদের সন্তানরাও কোটার বাইরে চলে গেছেন’ প্রশ্নফাঁসের অভিযোগে আওয়ামী লীগ নেতা বহিষ্কার - dainik shiksha প্রশ্নফাঁসের অভিযোগে আওয়ামী লীগ নেতা বহিষ্কার কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত: স্বরাষ্ট্রমন্ত্রী গাইড বই তৈরি চক্র নতুন কারিকুলামের বিরোধীতা করছে: মহাপরিচালক - dainik shiksha গাইড বই তৈরি চক্র নতুন কারিকুলামের বিরোধীতা করছে: মহাপরিচালক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0042529106140137