পদার্থবিদ্যার ওপর তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে ইউআইটিএস - দৈনিকশিক্ষা

পদার্থবিদ্যার ওপর তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে ইউআইটিএস

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক: পদার্থবিদ্যার ওপর তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়েছে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্স (ইউআইটিএস)। প্রতিষ্ঠানটির প্রতিনিধি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া এতে সদস্য নির্বাচিত হয়েছেন। 

গত ৯ থেকে ১১ মে এই সম্মেলন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের পরমাণু শক্তিকেন্দ্রে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটি আয়োজন করে। সম্মেলনটির থিম ছিলো ‘২১ শতকের জন্য পদার্থবিদ্যা’।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মো. শৌকত আকবর। উদ্বোধনী অনুষ্ঠানে কনফারেন্স চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন বুয়েটের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জীবন পোদ্দার এবং পরমাণু শক্তি কেন্দ্রের পরিচালক ড. বিলকিস আরা বেগম। আরো ‍উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ নজরুল ইসলাম খাঁন।

সম্মেলনে বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, শিক্ষাপ্রতিষ্ঠান ও গবেষণা প্রতিষ্ঠানের শিক্ষক, গবেষক, ইঞ্জিনিয়ার ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই সম্মেলনে তিনটি প্লেনারি টক, ২৫টি ইনভাইটেড টক, ১২০ টি কনট্রিবিউটরি পেপার, ও ১৮০টি পোস্টার উপস্থাপন করা হয়।

সমাপনী সেশনে ২০২৪-২০২৫ সময়ের জন্য বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটির কার্যনির্বাহী বোর্ডের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে ইউআইটিএস-এর উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া একজন সদস্য নির্বাচিত হন।

ঘূর্ণিঝড় রেমাল: স্কুল সংক্রান্ত মন্ত্রণালয়ের নির্দেশ - dainik shiksha ঘূর্ণিঝড় রেমাল: স্কুল সংক্রান্ত মন্ত্রণালয়ের নির্দেশ দুর্যোগকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা তারিখ নিয়ে দুই চিন্তা - dainik shiksha শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা তারিখ নিয়ে দুই চিন্তা ঘূর্ণিঝড় রেমালের প্রভাব থাকবে ১৪ ঘণ্টা - dainik shiksha ঘূর্ণিঝড় রেমালের প্রভাব থাকবে ১৪ ঘণ্টা মোংলা নদীতে ৮০ জন যাত্রী নিয়ে ট্রলারডুবি - dainik shiksha মোংলা নদীতে ৮০ জন যাত্রী নিয়ে ট্রলারডুবি সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল - dainik shiksha সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0056290626525879