পরীক্ষার মধ্যেই স্কুল মাঠে চলছে মেলা, সার্কাস - দৈনিকশিক্ষা

পরীক্ষার মধ্যেই স্কুল মাঠে চলছে মেলা, সার্কাস

রাজবাড়ী প্রতিনিধি |

রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের বাহাদুরপুর শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিকের নির্বাচনী পরীক্ষার মধ্যেই ওই বিদ্যালয় মাঠে চলছে ১৫ দিনব্যাপী গাস্বী মেলা ও সার্কাস প্রদর্শনী। এতে শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটছে। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, বিদ্যালয়ের একটু আয়ের জন্য এ মেলা বসানোর অনুমতি দেওয়া হয়েছে।

বিদ্যালয় সূত্র জানায়, ১১ অক্টোবর থেকে এসএসসির টেস্ট পরীক্ষা শুরু হয়েছে। শেষ হবে ২৫ অক্টোবর। আগামী ১ নভেম্বর থেকে শুরু হবে অন্য সব শ্রেণির বার্ষিক পরীক্ষা। এর মধ্যে ১৬ অক্টোবর থেকে ওই বিদ্যালয় মাঠে শুরু হয়েছে গাস্বী মেলা। পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন। মেলায় নানা ধরনের শতাধিক দোকান ও নাগরদোলা বসেছে। মেলায় চলছে দ্য গ্রেট রওশন সার্কসের প্রদর্শনী। এজন্য বিদ্যালয়ের গেটের ঠিক সামনে থেকে পুরো মাঠজুড়ে সার্কাসের প্যান্ডেল তৈরি করা হয়েছে। প্রতিদিন বিকেল ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় সার্কাস প্রদর্শনী চলছে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত মেলা চলবে।

খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল জলিল জানান, এই মেলাটি ৫০-৬০ বছর ধরে হচ্ছে। স্কুল মাঠে মেলা হলে ছেলেমেয়েদের একটু সমস্যা তো হয়ই। সেই সঙ্গে স্কুলের একটু আয়ও হয়। তবে পরীক্ষা চলাকালে মাইকের সাউন্ড যাতে বাইরে না যায়, সে ব্যবস্থা করা হয়েছে।

মেলা উদযাপন কমিটির সভাপতি বাহাদুরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাসানুল ইসলাম মহন মুন্সী বলেন, ছাত্রছাত্রীদের সমস্যার বিষয়টি আমরা চিন্তা করেছিলাম। এটি একটি ঐতিহ্যবাহী মেলা। তাই সবাই কমবেশি ছাড় দিয়ে মেলার আয়োজন করা হয়।
ইউএনও শাখাওয়াত হোসেন বলেন, বিষয়টি নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0037319660186768