পাঁচ দাবিতে ঢাকা আলিয়া মাদরাসার শিক্ষার্থীদের মানববন্ধন - মাদরাসা - দৈনিকশিক্ষা

পাঁচ দাবিতে ঢাকা আলিয়া মাদরাসার শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর সরকারি মাদরাসা-ই-আলিয়া প্রাঙ্গণে বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তরের ভবন নির্মাণ এবং হল-ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

গতকাল মাদরাসায় প্রশাসনিক অফিসের সামনে তারা এ কর্মসূচি পালন করেন। এ সময় শিগগিরই ক্যাম্পাস খুলে দেওয়া ও প্রিন্সিপালের পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, হল ছাড়তে মাদরাসা প্রশাসন অযৌক্তিকভাবে একের পর এক নোটিশ দিচ্ছে। এতে সাধারণ শিক্ষার্থীরা বিব্রত হচ্ছেন। এ ধরনের অনাকাঙ্ক্ষিত আচরণ বন্ধ করতে হবে। আলিয়া মাদরাসার নিজস্ব জায়গায় অন্য কোনো প্রতিষ্ঠানের ভবন নির্মাণ করতে দেওয়া হবে না। শিক্ষার্থীরা বলেন, আমরা আন্দোলন চালিয়ে যাব। এ ধরনের অযৌক্তিক কাজ কখনোই বাস্তবায়ন করতে দেওয়া হবে না।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- কোনো অবস্থাতে আবাসিক হল বন্ধ করা যাবে না। শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন করতে হবে। হল প্রাঙ্গণে অধিদপ্তর নির্মাণ করা যাবে না। সাধারণ শিক্ষার্থীদের ওপর আরোপিত সকল প্রকার হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে কোনো ধরনের বাণিজ্য করা চলবে না। এর আগে গত বৃহস্পতিবার একই দাবিতে অনশন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হলে গণঅনশনসহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website