পাঁচ মাদরাসার এমপিও স্থগিতের উদ্যোগ - এমপিও - দৈনিকশিক্ষা

পাঁচ মাদরাসার এমপিও স্থগিতের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের আয়োজিত এক সভায় অংশ নেননি পাঁচ মাদরাসার প্রধান। তাই শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে এ মাদরাসাগুলোর এমপিও স্থগিত ও স্বীকৃতি বাতিলের উদ্যোগ নিয়েছে অধিদপ্তর। প্রাথমিকভাবে এ পাঁচ মাদরাসার প্রধানকে শোকজ করা হয়েছে। প্রধানরা সভায় অংশ না নেয়ায় মাদরাসাগুলোর এমপিও স্থগিত ও স্বীকৃতি বাতিলসহ কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা চাওয়া হয়েছে। 

বুধবারের মধ্যে এর ব্যাখ্যা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে পাঁচ মাদরাসার প্রধানকে। গত সোমবার তাদের শোকজ নোটিশ পাঠায় অধিদপ্তর।

জানা গেছে এ মাদরাসাগুলো হলো, ঢাকার কাদেরিয়া তৈয়েবিয়া আলিয়া (কামিল) মাদরাসা, উত্তরার তানযীমুল উম্মাহ আলিম মাদরাসা, ডেমরার নূর মোহাম্মদীয়া (স.) হাফিজিয়া আলিম মাদরাসা, একই এলাকার আমুলিয়া মেন্দিপুর ইসলামিয়া মাদরাসা এবং আজিমপুরের হাফেজ আ. রাজ্জাক জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসা।

অধিদপ্তর থেকে পাঠানো শোকজ নোটিশে বলা হয়, গত ৩১ জুলাই মাদরাসা শিক্ষা অধিদপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়। এ সভায় ২৩টি মাদরাসার প্রধানকে অংশ নেয়ার নির্দেশ দেয়া হয়েছিলো। কিন্তু ঢাকার কাদেরিয়া তৈয়েবিয়া আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ, উত্তরার তানযীমুল উম্মাহ আলিম মাদরাসার অধ্যক্ষ, ডেমরার নূর মোহাম্মদীয়া (স.) হাফিজিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ, একই এলাকার আমুলিয়া মেন্দিপুর ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ এবং আজিমপুরের হাফেজ আ. রাজ্জাক জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার অংশ নেননি।

অধিদপ্তর বলছে, জাতির পিতা শাহাদত বার্ষিকী পালনের প্রস্তুতিমূলক সভায় অংশ না নেয়া বেআইনি এবং সরকারি নির্দেশের অবজ্ঞা ও অবহেলার সামিল। 

সরকারি নির্দেশনা অমান্য করে সভায় অনুপস্থিত থাকায় মাদরাসাগুলোর এবং প্রধানদের এমপিও স্থগিত ও মাদরাসাগুলোর স্বীকৃতি বাতিলসহ কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা চাওয়া হয়েছে শোকজ নোটিশে। বুধবারের মধ্যে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে পাঁচ মাদরাসার প্রধানকে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website