পাকুন্দিয়ায় দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু - স্কুল - দৈনিকশিক্ষা

পাকুন্দিয়ায় দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি |

ক্ষুদে শিক্ষার্থীদের মেধা বিকাশ ও বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার লক্ষ্যে কিশোরগঞ্জের পাকুন্দিয়া ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু হয়েছে। রোববার (১৪ জুলাই) দুপুরে আসিয়া বারি আদর্শ বিদ্যালয়ের সভাকক্ষে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম সাইফুল আলম।

মেলায় ১৩টি ক্যাটাগরিতে আসিয়া বারি আদর্শ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মেলায় ভূমিকম্প অ্যালার্ম, মোবাইল অ্যাপস, ডিজিটাল রাস্তা, সোলার জাহাজ, সোলার কার, হাইড্রোলিক লিফট, রোবট, ডিজিটাল এয়ারপোর্ট, এক্সপাওয়ার ডিভাইস, এয়ার কুলার ইত্যাদি প্রদর্শন করা হয়। উল্লেখ্য, বিজ্ঞান মেলাটি সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. হুমায়ুন কবিরের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন বিদ্যালয়ের উপদেষ্টা ও সিনিয়র শিক্ষক তাপস কুমার রায়, মঠখোলা হাজী জাফর আলী কলেজের প্রভাষক আতাউর রহমান সোহেল, আসিয়া বারি আদর্শ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো.জাহাঙ্গীর আলম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক তৌহিদুল ইসলাম জুয়েল।

প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website