পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী রেজিস্ট্রার পেলো বুটেক্স - দৈনিকশিক্ষা

পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী রেজিস্ট্রার পেলো বুটেক্স

নিজস্ব প্রতিবেদক |

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম নারী রেজিস্ট্রার পেয়েছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স)। তিনি হলেন, কাবেরী মজুমদার। 

বুটেক্সের ১৩ বছরের যাত্রায় এই প্রথম পূর্ণাঙ্গ রেজিস্ট্রার পেলো।

শনিবার (১৪ অক্টোবর) বুটেক্স এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিশ্ববিদ্যালয়গুলোর ইতিহাসে নারীর ক্ষমতায়নে এ এক অনন্য মাইলফলক। বুটেক্সের ৮০তম সিন্ডিকেট সভায় কাবেরী মজুমদারকে রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (এইচআর) ইতিমনি স্বাক্ষরিত নিয়োগপত্রে বলা হয়, কাবেরী মজুমদার সরকারের ২০১৫ খ্রিষ্টাব্দের বেতন স্কেল অনুযায়ী তৃতীয় গ্রেডের আর্থিক সুযোগ সুবিধা পাবেন।

নিয়োগপত্র পাওয়ার পর কাবেরী মজুমদার জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নারী সমাজকে মর্যাদার আসনে বসিয়ে প্রকৃত ক্ষমতায়নের যে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন, বঙ্গবন্ধুর হাতে গড়া বুটেক্সে রেজিস্ট্রার পদে একজন নারীকে দায়িত্ব দেওয়া সেই প্রচেষ্টারই চূড়ান্ত রূপ। লিঙ্গ ব্যবধানকে অতিক্রম করে একজন রেজিস্ট্রারের যে ধরনের কাজ রয়েছে, তার সবটুকু পূরণ করতে কাবেরী মজুমদার বদ্ধপরিকর। এই পদে নিয়োগ পাওয়ায় বুটেক্সের উপাচার্য অধ্যাপক ড. শাহ্ আলিমুজ্জামানসহ বুটেক্স সিন্ডিকেটের সব সদস্য ও বুটেক্সের সব অংশীজনকে তিনি ধন্যবাদ জানিয়েছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর সম্পন্ন করে ১৯৮৯ খ্রিষ্টাব্দে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষক হিসেবে যোগদান করেন কাবেরী মজুমদার। প্রেষণে কারিগরি শিক্ষাবোর্ডে কাজ করার মাঝে ২০১১ খ্রিষ্টাব্দে বুটেক্সে যোগদান করেন ডেপুটি রেজিস্ট্রার পদে। শুরু থেকেই তিনি প্রায় চার বছর রেজিস্ট্রারের (চলতি) দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে তিনি একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার হিসেবে কাজ করেন। সর্বশেষ ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে আবারো দায়িত্ব পান ২০২২ খ্রিষ্টাব্দের ২৩ নভেম্বর। আর পূর্ণাঙ্গ রেজিস্ট্রার পদে নিয়োগ পান ১০ অক্টোবর।

উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ ৮৬৬ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে পদায়ন - dainik shiksha ৮৬৬ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে পদায়ন কারিগরি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে শিক্ষা ক্যাডার কর্মকর্তা মামুন - dainik shiksha কারিগরি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে শিক্ষা ক্যাডার কর্মকর্তা মামুন মেডিক্যাল কলেজের ক্লাস অনলাইনে - dainik shiksha মেডিক্যাল কলেজের ক্লাস অনলাইনে নতুন করে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha নতুন করে তিন দিনের হিট অ্যালার্ট জারি বুয়েটের বিতর্কিত ‘সাংবাদিক সমিতি’র কমিটি বিলুপ্ত! - dainik shiksha বুয়েটের বিতর্কিত ‘সাংবাদিক সমিতি’র কমিটি বিলুপ্ত! আলিমের ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha আলিমের ফরম পূরণের সময় বাড়লো কৃষি গুচ্ছের ভর্তি আবেদন শুরু - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি আবেদন শুরু এমপিও শিক্ষকরাও সর্বজনীন পেনশনে - dainik shiksha এমপিও শিক্ষকরাও সর্বজনীন পেনশনে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0066101551055908