ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি টিআইবির - দৈনিকশিক্ষা

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি টিআইবির

ঢাবি প্রতিনিধি |

গণমাধ্যম ও গবেষণা প্রতিষ্ঠানের জন্য প্রতিবন্ধকতা উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি জানিয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল, বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি জানান তিনি।  আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষে এ মানববন্ধনের আয়োজন করে সংস্থাটি।

ইফতেখারুজ্জামান বলেন, ইতোমধ্যে আমরা রাষ্ট্রপতির কাছে বিভিন্ন মাধ্যমে আমাদের দাবির কথা জানিয়েছি। আমরা আশা করবো তার কাছে যে সাংবিধানিক ক্ষমতা দেওয়া হয়েছে তিনি আইনটি অনুমোদন না দিয়ে সংসদে আবার ফেরত পাঠাবেন। যাতে করে এ আইনটি পুনরায় বিবেচিত হতে পারে। সংশ্লিষ্ট অংশীজন যারা আছেন তাদের মাধ্যমে আইনটি পুনরায় সংশোধন করা যেতে পারে।

তিনি বলেন, সংসদে পাস হওয়ায় ডিজিটাল সিকিউরিটি আইনটি অত্যন্ত উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি করেছে। এটি শুধুমাত্র মত প্রকাশের স্বাধীনতাই নয়, একই সঙ্গে গণমাধ্যমকর্মী এবং যারা সরকারের বিভিন্ন কার্যক্রমের ওপর গবেষণা করে সরকারের সহায়ক শক্তি হিসেবে কাজ করতে আগ্রহী তাদের জন্যও বড় একটি প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0057880878448486