পুলিশে বিশাল নিয়োগ, আবেদন করুন ঘরে বসেই - চাকরির খবর - দৈনিকশিক্ষা

পুলিশে বিশাল নিয়োগ, আবেদন করুন ঘরে বসেই

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ পুলিশ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের সার্জেন্ট পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা ঘরে বসেই অনলাইনে কোনো রকম ঝামেলা ছাড়াই আবেদন করতে পারবেন।

পদের নাম : সার্জেন্ট। পদের সংখ্যা: নির্ধারিত নয়। আবেদন যোগ্যতা : যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে  ন্যূনতম স্নাতক পাস করতে হবে। মোটরসাইকেল চালনায় দক্ষতা থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশি হতে হবে। নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। তবে (তালাকপ্রাপ্ত বা তালাকপ্রাপ্তা গ্রহণযোগ নয়।) এবং শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই অবিবাহিত থাকতে হবে। 

বয়সসীমা : প্রার্থীকে ১৯-২৭ বছরের মধ্যে হতে হবে। কোটায় আবেদন করলে ৩২ বছরের মধ্যে হতে হবে।

শারিকি যোগ্যতা : উচ্চতা পুরুষের ক্ষেত্রে কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীর ক্ষেত্রে কমপক্ষে ৫৬ ফুট ৪ ইঞ্চি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে ওজন অনুমোদিত পরিমাপ অনুসারে হতে হবে। দৃষ্টি শক্তি ৬/৬ হতে হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের আবেদন করতে এই ঠিকানায়  http://police.teletalk.com.bd  প্রবেশ করে আবেদন করতে হবে।  

আবেদন ফি : প্রার্থীদের টেলিটক সিম ব্যবহার করে ৫৫০ টাকা পরীক্ষার ফি প্রদান করতে হবে।

পরীক্ষা গ্রহণ যেভাবে : প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই শেষে লিখিত ও মনস্তাত্ত্বাতিকসহ কম্পিউটার দক্ষতা ও বুদ্ধিমত্তার পরীক্ষা নেওয়া হবে। এসব পরীক্ষায় উর্ত্তীণ হলে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

মানবন্টন : লিখিত পরীক্ষায় ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশনে থাকবে ১০০ নম্বর। পরীক্ষা সময় ৩ ঘণ্টা। সাধারণ জ্ঞান ও গণিতে জন্য থাকবে ১০০ নম্বর। পরীক্ষার সময় ৩ ঘণ্টা। মনস্তত্ত্ব পরীক্ষায় থাকবে ৫০ নম্বর। পরীক্ষায় সময় ৫০।

বেতন ও সুযোগ সুবিধা : জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ১০ম গ্রেডের নীতিমালা মতে ১৬০০০-৩৮৬৪০ টাকা স্কেলে বেতন প্রদান করা হবে। ট্রাফিক ভাতা, বিনামূল্যে পোশাক সামগ্রী, ঝুঁকি ভাতা, চিকিৎসা ভাতা ও রেশন সামগ্রী প্রদান করা হবে।

এছাড়াও প্রচলিত নিয়ম অনুসারে উচ্চতর পদে পদোন্নতিসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হবে।

আবেদনের সময়সীমা : ২৫ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত।

চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক - dainik shiksha চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা - dainik shiksha চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন - dainik shiksha প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় - dainik shiksha সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় - dainik shiksha শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় please click here to view dainikshiksha website Execution time: 0.0044949054718018