পুষ্টি সমৃদ্ধ খাদ্য বিতরণে অনিয়ম, তালিকায় স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার-কর্মচারীরা - বিবিধ - দৈনিকশিক্ষা

পুষ্টি সমৃদ্ধ খাদ্য বিতরণে অনিয়ম, তালিকায় স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার-কর্মচারীরা

বাউফল প্রতিনিধি |

পটুয়াখালীর বাউফলে পাঁচ সদস্যের পরিবারের মাঝে কোভিট-১৯ দুর্যোগকালীন প্যাকেজের তিন দিনের পুষ্টি সমৃদ্ধ খাদ্য বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। নির্দেশনা পরিপত্রে অসহায় ও দুস্থ পরিবারে মধ্যে প্যাকেজের এসব খাদ্য বিতরণের কথা থাকলেও তা গেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধিকাংশ ডাক্তার ও কর্মচারীর পেটে।

জানা গেছে, ২৩ থেকে ২৯ এপ্রিলের মধ্যে প্রতি পরিবারের অনুকুলে পুষ্টি সমৃদ্ধ খাদ্য প্যাকেজে ৫কেজি চাল, ৫০০ গ্রাম মশুর ডাল, ৫০০ মিলিলিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম ছোলা, ১কেজি আয়োডিনযুক্ত লবণ, ১ কেজি পেয়াজ ও ৩ কেজি আলু বিতরণের নির্দেশনা দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান। কিন্তু প্যাকেজের টাকা উত্তোলনের পরে ১৪০ জনের নামের এক তালিকা তৈরি করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

আর এ তালিকার দেখানো হয় ডা. হীরা, ডা. নুপুর বেগম, ডা. আখতার-উজ-জামান, অফিস সহায়ক সাইয়েদাতুননেছা ও ইন্সপেক্টর সেলিমসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২৫ জনের নাম। বিতরণ কার্যক্রমের তারিখ দেখানো হয় ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত। 

এই প্রতিবেদকের অনুসন্ধানে মেলেনি ওই তালিকায় থাকা মো. শাকিল, মো. রুহুল ও কবিরসহ একাধিক ব্যাক্তির অস্তিত্ব। তবে নাম ঠিকানা খুঁজে পাওয়া না গেলেও খাদ্য প্যাকেজ বিতরণের মাস্টার রোলে দেখানো হয়েছে তাদের স্বাক্ষর।

নাজিরপুর এলাকার গুচ্ছগ্রামের তুজম্বর ব্যাপারী নামে একজনের অভিযোগ, যে সব মালামাল দেয়া হয়েছে তা মন্ত্রণালয়ের নির্দেশনার চেয়ে পরিমানে ছিল অনেক কম।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

ডা. নুপুর বেগমসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী দৈনিক শিক্ষাডটকমকে জানান, তাদের কয়েক বাসার অসহায় পরিচারিকার জন্য নেয়া হয়েছে কিছু পুষ্টি সমৃদ্ধ খাদ্য প্যাকেজ।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এতিমখানা, লিল্লাহবোর্ডিং ও গুচ্ছগ্রামের ১৪০টি পরিবার প্রধানের জন্য কত টাকা বরাদ্ধ দেয়া হয়েছে  তা নিশ্চিত না করলেও বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা (পিকেসা)  দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ‘এরকম অনিয়ম তো হওয়ার কথা না। আমি খোঁজ নিয়ে দেখছি। অন্যান্য গুচ্ছগ্রামগুলোতেও খোঁজ নিন। আরও কোথাও কোন অনিয়ম হয়েছে কিনা।’

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website