পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে মাধ্যমিক শিক্ষকদের কর্মসূচি - দৈনিকশিক্ষা

পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে মাধ্যমিক শিক্ষকদের কর্মসূচি

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও সরকারি নিয়মে বাড়ি ভাড়ার দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেবেন এমপিওভুক্ত সহকারি শিক্ষকরা। দাবি আদায়ে তারা কর্মসূচিরও হুমকি দিয়েছেন। বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির ব্যানারে ২২ থেকে ২৯ ফেব্রুয়ারি বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করবেন বলে সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। গতকাল শুক্রবার সকালে ঢাকার পুরানা পল্টনস্থ মুক্তিভবনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

২৮ মার্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি এবং শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে এপ্রিলে শিক্ষাভবন ঘেরাও ও স্মারকলিপি পেশ করা হবে। জাতীয়করণের দাবি আদায় না হলে মে মাসে ঢাকা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনের হুমকি দেয়া হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, এমপিওভুক্ত শিক্ষকরা ২০০৪ খ্রিষ্টাব্দ থেকে মূল বেতনের ২৫ শতাংশ এবং কর্মচারীরা ৫০ শতাংশ উৎসব ভাতা পেয়ে আসছেন। দীর্ঘদিন ধরে তারা শতভাগ উৎসব ভাতা দাবি করে আসছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম বিপ্লবের পরিচালনায় সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় সহ-সভাপতি সুশান্ত ভাওয়াল, সহ-সাধারণ সম্পাদক মো. আছমান আলী, সহ-সাংগঠনিক সম্পাদক শান্তি ভূষণ দেবনাথ, অর্থ সম্পাদক নিরঞ্জন সরকার, দপ্তর সম্পাদক রাজিয়া সুলতানা ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. ফয়েজুল হক ফয়েজ।

 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

 

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.008126974105835