পেছাতে পারে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা - বিসিএস - দৈনিকশিক্ষা

পেছাতে পারে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক |

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য পূর্ব নির্ধারিত তারিখ পেছানো হচ্ছে। এ বিষয়ে ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর আগে এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য আগামী ১৫ অক্টোবর দিন ধার্য করেছিল কমিশন।

পিএসসি সূত্র জানায়, হিন্দুধর্মাবলম্বীদের বিজয়া দশমী আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই তারিখে সে কারণে পরীক্ষা নেওয়া হবে না। এ ক্ষেত্রে পরীক্ষা এক সপ্তাহ পেছাতে পারে।

পিএসসির একজন সদস্য এ প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, প্রিলিমিনারি পরীক্ষার জন্য তারিখ নির্ধারণ করার সময় বিজয়া দশমী এড়িয়ে গেছে। তাই ওই দিনের পরীক্ষা পেছানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। কমিশনের সভা শেষে পরীক্ষার তারিখ পুনর্র্নিধারণ করা হবে বলে জানান তিনি।

৪৩তম বিসিএস আবেদনের সময় আগামী ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়। পরে আরও দুই মাস বাড়িয়ে দেওয়া হয়। সে অনুসারে চলতি মে মাসের শেষ দিন পর্যন্ত প্রার্থীরা আবেদনের করতে পারবেন। শুরুতে ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদনের সুযোগ দেওয়া হয়েছিল। 

এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রশাসনে ৩০০ জন, পুলিশ ১০০ জন, পররাষ্ট্র ২৫ জন, শিক্ষায় ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, ট্যাক্সে ১৯ জন, তথ্যে ২২ জন, কাস্টমসে ১৪ জন এবং সমবায়ে ১৯ জন নিয়োগ পাবেন।

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website